ভারতকে ৩৩৯ রানের টার্গেট দিল পাকিস্তান

  18-06-2017 07:55PM

পিএনএস ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে কেনিংটন ওভালে ভারতকে ৩৩৯ রানের বড় টার্গেট দিয়েছে পাকিস্তান। ওপেনার ফখর জামানের সেঞ্চুরি, আজহার আলীও মোহাম্মদ হাফিজের হাফসেঞ্চুরি এবং বাবর আজমের ৪৬ রানের ওপর ভর করে এ সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

এর আগে দিনের শুরুতে শিরোপা জয়ের এই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা এনে দেন ওপেনার আজহার আলী ও ফখর জামান। ১২৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন এ দুটি ব্যাটসম্যান।

এরপর আজহার আলী রান আউট হয়ে ফিরে গেলেও ফখর জামান ঠিকই সেঞ্চুরি তুলে নেন। এটি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও। হার্দিক পান্ডিয়ার বলে আউট হওয়ার আগে ৩ ছক্কা ও ১২টি চারের মারে ১০৬ বলে ১১৪ রান করেন ফখর।

ফখরের পর শোয়েব মালিক, বাবর আজম, মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিমের ছোট ছোট মারকুটে ইনিংসে দ্রুত গতিতে রান তুলে নেয় পাকিস্তান। ভারতের হয়ে হার্দিক, ভুবনেশ্বর ও কেদার যাদব ১টি করে উইকেট নিয়েছেন।

ভারত একাদশ:

রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন/উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ:

আজহার আলি, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটকিপার), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলি, জুনাইদ খান।


পিএনএস/জে এ/ মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন