ভারতের কোচ হতে আগ্রহ রবি শাস্ত্রীর

  28-06-2017 12:05PM


পিএনএস ডেস্ক: ভারতের কোচ হিসেবে অনিল কুম্বলে অধ্যায় অতীত। খুব দ্রুতই ভারতীয় দলের জন্য নতুন কোচ ঠিক করা হবে। সেজন্য নতুন আবেদনপত্র জমা দেওয়ার জন্য বিবৃতি দেওয়া হয়েছে বোর্ডের পক্ষ থেকে। দায়িত্ব দেওয়া হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়-শচীন তেন্ডুলকার-ভিভিএস লক্ষ্মণের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি।

কিন্তু এর মাঝেই ভারত অধিনায়ক বিরাট কোহলি নিজেই প্রাক্তন ক্রিকেটার রবি শাস্ত্রীর পক্ষে সওয়াল করেছিলেন। তবে শাস্ত্রী জানিয়েছিলেন, তিনি আবেদন করবেন না। কিন্তু হঠাৎই নিজের অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন তিনি। মঙ্গলবার টিম ইন্ডিয়ার প্রাক্তন ডিরেক্টর জানালেন, তিনি কোচের পদে আবেদন করবেন।

এর আগে চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ হতেই ইস্তফা দিয়েছিলেন অনিল কুম্বলে। বিসিসিআইকে চিঠি দিয়ে জানিয়েছিলেন সেকথা। মুখে না বললেও বোঝা যায় বিরাট কোহলির সঙ্গে সম্পর্ক নষ্ট হওয়ার দরুন সরতে হয়েছে প্রাক্তন ভারতীয় স্পিনারকে। আর ইস্তফাপত্রের সঙ্গে বিসিসিআইকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন জাম্বো। সেই চিঠিতেই কোহলি-কুম্বলে সম্পর্ক স্পষ্ট হয়ে গিয়েছিল।

এর আগে ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত ভারতীয় দলের টিম ডিরেক্টরের পদ সামলেছেন রবি শাস্ত্রী। সেই সময় শ্রীলঙ্কা সফরে গিয়ে দীর্ঘ ২২ বছর পর সিরিজ জিতেছিল ভারত। এছাড়া চার টেস্টের সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। এছাড়াও জিতেছিল এশিয়া কাপও। এরপরও ভারতীয় দলের দ্বায়িত্ব থাকতে চেয়েছিলেন শাস্ত্রী। কিন্তু বিসিসিআইয়ের অ্যাডভাইসরি কমিটি তাঁকে বাদ দিয়ে অনিল কুম্বলেকে কোচ হিসেবে বেছে নেন।

এখন দেখার বিষয় সৌরভ-শচীন-লক্ষ্মণের কমিটির সামনে ফের একবার ইন্টারভিউ দিতে রাজি হন কিনা শাস্ত্রী। কারণ টিম ডিরেক্টর পদ থেকে সরে যাওয়ার পর প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বেশ কয়েকবার ঝামেলায় জড়িয়েছিলেন তিনি। এমনকী অধিনায়ক হিসেবে সৌরভের থেকেও ধোনিকে এগিয়ে রেখেছিলেন শাস্ত্রী। ফলে বিষয়টি মোটেও সহজ নয়। সূত্র : সংবাদ প্রতিদিন

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন