৬ মাসের জন্য নিষিদ্ধ মালিঙ্গা

  28-06-2017 04:21PM

পিএনএস ডেস্ক : শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়শেখরের বিরুদ্ধে প্রকাশ্যে মন্তব্য করায় ৬ মাসের জন্য নিষিদ্ধ হলেন অভিজ্ঞ পেসার লসিথ মালিঙ্গা। পরবর্তী একদিনের আন্তর্জাতিক ম্যাচে তার ম্যাচ ফি-র ৫০ শতাংশ অর্থ জরিমানা হিসেবে দিতে হবে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। মালিঙ্গাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। তবে এই শাস্তি ৬ মাসের জন্য স্থগিত রাখা হচ্ছে। এই সময়ের মধ্যে ফের একই অপরাধ করলে আরও ৬ মাসের জন্য নিষিদ্ধ হবেন মালিঙ্গা।

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ লিগ থেকেই ছিটকে যায় শ্রীলঙ্কা। এরপর দলের ফিল্ডিং এবং একাধিক ক্যাচ মিসের সমালোচনা করেন ক্রীড়ামন্ত্রী। তিনি দাবি করেন, ফিটনেসের ঘাটতি এবং পেটমোটা হওয়ার ফলেই শ্রীলঙ্কার ক্রিকেটাররা ভাল ফিল্ডিং করতে পারছেন না। জয়শেখরের এই মন্তব্যের পাল্টা সমালোচনা করে তাঁর ক্রিকেটের জ্ঞান নিয়ে প্রশ্ন তোলেন মালিঙ্গা। তিনি দাবি করেন, ক্যাচ মিস খেলার অঙ্গ। গ্রুপ লিগের ম্যাচে শ্রীলঙ্কা ভারতকে হারানোর পর কেউ ফিটনেস নিয়ে কথা বলেননি। এই পেসার আরও বলেন, ক্রীড়ামন্ত্রী আরামকেদারায় বসে দলের সমালোচনা করছেন।


শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, চুক্তি অনুযায়ী সিইও-র অনুমতি ছাড়া প্রকাশ্যে মন্তব্য করতে পারেন না মালিঙ্গা। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে দেশে ফেরার পর তিনি দু বার চুক্তিভঙ্গ করেছেন। সেই কারণেই তাকে নিষিদ্ধ করা হল।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন