ফিটনেস ধরে রাখা গুরুত্বপূর্ণ: রিয়াদ

  25-07-2017 10:29PM

পিএনএস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটে আজ ১০ বছর পূর্ণ হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের। দীর্ঘ ক্যারিয়ার নিয়ে সংবাদ মাধ্যমকে এই অলরাউন্ডার জানান, তার দায়িত্বটা আরও বেড়ে গেছে। মানসিক ভাবে গোছালো, ইতিবাচক ও আক্রমণাত্বক তিনি। এটা ধরে রাখাটাই গুরুত্বপূর্ণ বলে মনে করেন মাহমুদউল্লাহ।

তিনি বলেন, শুরু থেকে এখন অনেক কিছুই পাল্টে গেছে। এখন মানসিকভাবে আমি আগের চেয়ে গোছালো, ইতিবাচক ও আক্রমণাত্মক। এ জিনিসটা আমাকে অনেক কিছু পেতে বেশি সাহায্য করছে। ফিটনেস এখন আগের চেয়ে অনেক ভালো। তবে এটা ধরে রাখা গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, হ্যাঁ, মাশরাফি ভাই, সাকিব, তামিম, মুশফিকও ১০ বছর পার করেছে। আমার জন্য এটা অবশ্যই একটা বড় বিষয়, একটা ইতিবাচক দিক। এখন দায়িত্বও বেড়ে গেল। যে কয়েক বছর খেলব, এই দায়িত্বটা যেন পালন করতে পারি সে চেষ্টা করব। আশা করি, অনেক দিন আরও খেলব।

১০ বছরকে মূল্যায়ন প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, প্রতিটি দিনই আমার জন্য চ্যালেঞ্জিং। কখনোই স্ট্যাবল হতে পারবেন না। যত দিন যাবে, আপনাকে নিয়ে প্রতিটি দল ততই ওয়ার্কআউট করবে। আমি মানসিকভাবে এখন অনেক গোছালো। এটা তাই বুঝতে পারি যে, আমার কোথায় শক্তি আছে। এগুলো নিয়ে সব সময় কাজ করি। প্রতিনিয়তই কাজ করতে হবে। আমি জানি, কষ্টের কোনো বিকল্প নেই। এটা ধরে রাখাই জরুরি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন