রানের পাহাড়ে ভারত, চাপা পড়েছে প্রদীপের আলো

  27-07-2017 04:35PM

পিএনএস ডেস্ক : হার্ডিক পাণ্ডিয়ার কাছে এই টেস্ট স্মরণীয় হয়ে থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু নিজের অভিষেক টেস্টে অর্ধশতক হাঁকিয়ে সেটিকে আরও বেশি মনে রাখার করেছেন তিনি। নিজের মতো করে রাঙিয়ে নিলেন তিনি। পাশাপাশি কোহলি এণ্ড কোং প্রথম ইনিংসে নিজেদের তরী ভিড়িয়েছে ৬০০ রানে!

অবশ্য ভারতের রানের নিচে চাপা পড়ে গেছে নুয়ান প্রদীপের ১৩২ রান খরচ করে ৬ উইকেটের ইনিংস। এই মুহূর্তে অবশ্য ব্যট করছে শ্রীলঙ্কা। এই প্রতিবেবদন লিখার সময় স্বাগতিক শ্রীলঙ্কার সংগ্রহ ২০ ওভার শেষে ৩ উইকেট খুইয়ে ৭৯ রান। ব্যাট করছেন অর্ধশতক হাঁকানো উপল থারাঙ্গা ও অ্যাঞ্জেলা ম্যাথিউস।

প্রথম দিনে শেখর ধাওয়ানের রেকর্ড গড়া ১৯০ রানের পর একই পথ ধরে সামনের দিকে এগিয়েছেন চেতশ্বর পূজারা। পূজারার উইলো থেকে এসেছে ২৬৫ বল মোকাবেলায় ১৫৩ রান। পূজারার সঙ্গী হিসেবে থাকা আজিঙ্কা রাহানেও হাঁকিয়েছেন অর্ধশতক। তার উইলো থেকে ১৩০ বল মোকাবেলায় এসেছে ৫৭ রান।

উইকেট রক্ষক ঋদ্ধিমান সাহা বেশি দূর এগুতে না পারলেও হার্ডিক পাণ্ডিয়া যথেষ্ট এগিয়েছেন। ফেরার আগে অভিষেক টেস্ট রাঙিয়েছেন অর্ধশতক করে। ৪৯ বল মোকাবেলায় করেছেন ৫০ রান। এছাড়া রবীন্দ্র জাদেজার উইলো থেকে এসেছে ৩০ রান। সব উইকেট পতনের আগ পর্যন্ত ভারতের সংগ্রহ ৬০০ রান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন