ভারতের ওয়ানডে দল থেকে বাদ যুবরাজ

  

পিএনএস ডেস্ক: তিন ম্যাচের টেস্ট সিরিজের এখন চলছে শেষ ম্যাচ। শ্রীলঙ্কার বিপক্ষে এরপরই ভারতের ওয়ানডে সিরিজ। সে সিরিজের লক্ষ্যে আজই ঘোষণা করা হলো ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল। যে দল থেকে বাদ দেয়া হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার যুবরাজ সিংকে। তবে মহেন্দ্র সিং ধোনিকে রেখে দেয়া হয়েছে দলে।

ফেরানো হলো মানিষ পাণ্ডেকে। বিশ্রাম দেয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিন, উমেষ যাদব, মোহাম্মদ শামি, রবীন্দ্র জাদেজাকে। এদের বিশ্রাম দেয়ার কারণ ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে বিশেষ পরিকল্পনার কারণে।

শুধু মানিষ পান্ডেই নয়, ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে পুনরায় ডাকা হয়েছে অক্ষর প্যাটেল, ইয়ুজবেন্দ্র চাহাল এবং শার্দুল ঠাকুরকে। অভিজ্ঞ অলরাউন্ডার যুবরাজকে বাদ দেয়ার মূল কারণ, তার অফফর্ম। গত ৬টি ওয়ানডেতে তিনি করেছেন মাত্র ১০৯ রান।

ওয়ানডে দলে যথারীতি ডেকে আনা হয়েছে রোহিত শর্মা এবং জসপ্রিত বুমরাহকে। তাদেরকে বিশ্রাম দেয়া হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে।

ভারতের ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, মানিশ পান্ডে, আজিঙ্কা রাহানে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব, ইয়ুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech