ভারতের কাছে হোয়াইট ওয়াশ এড়াতে পারলো না লঙ্কানরা

  

পিএনএস ডেস্ক: শাস্ত্রী যুগের উত্থানটা রোমাঞ্চকর। বলাই যায় শাস্ত্রীর উপর থেকে আলোচনা-সমালোচনার সব ছায়া এবার থেকে সরতে শুরু করবে। কোহলিদের নয়া কোচের প্রথম অ্যাসাইনম্যান্টই ছিলো লঙ্কা পরীক্ষা। তাতে যে সফলভাবে উত্তীর্ণ হয়েছেন তাতে কোনো সন্দেহ নেই।

নির্ধারিত তিন ম্যাচ সিরিজের সবগুলোতেই লঙ্কানদের সফলভাবে কাবু করেছে কোহলি এন্ড কোং। ফলে টেস্ট সিরিজের ফলাফল ৩-০ তে জয়ী ভারত। ক্যান্ডি টেস্টের ফলাফল আসতে সময় লেগেছে মাত্র তিন দিন। আগের টেস্টের মতো এই টেস্টেও এক ইনিংস ও ১৭১ রানের ব্যবধানে হেরেছে লঙ্কান শিবির।

এই টেস্টের বেশি কৃতিত্বের দাবিদার ভারতীয় বোলাররা। শেষ ইনিংসে অশ্বিনের ৬৮ রান খরচ করে ৪ উইকেট আর মোহাম্মদ শামীর ৩২ রান খরচ করে ৪ উইকেট সবচেয়ে বেশি বিপদে রেখেছিলো লঙ্কানদের। স্বাগতিকরা দাঁড়াতেই পারেনি আজ।

শেষ ইনিংসে লঙ্কান অধিনায়ক চান্দিমালের ৪৮ রান ও উইকেট রক্ষক নিরোশান দিকভেলার ২৯ রান ছাড়া কেউই রান করতে পারেনি।

ভারতীয়দের প্রথম ইনিংসে ছুঁড়ে দেয়া ৪৮৭ রানের তাড়ায় নেমে ১৩৫ রানে অল আউট হয় স্বাগতিকরা। নির্ধারিত লক্ষ্য পূরণ করতে না পারায় তাদের ফলোঅনে পাঠায় কোহলিরা। কিন্তু ফলোঅনে নেমেও দ্বিতীয় দিনে ছিলো ১ উইকেট হারিয়ে ১৯ রান। তৃতীয় দিনে বাকি রানসহ তৃতীয় ইনিংসে সব উইকেট হারিয়ে রান দাঁড়ায় ১৮১ তে। ফলে ইনিংস ব্যবধানসহ ১৭১ রানে হেরেছে তারা।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech