টি-টোয়েন্টির পর এবার এলো টি-টেন ক্রিকেট

  24-08-2017 03:20PM

পিএনএস ডেস্ক:মানুষের সময় এখন সীমিত। আগের মত ৫দিন ধরে টেস্ট খেলা দেখার ধৈর্য নেই অনেকেরই। তাই টেস্টে কমে যাচ্ছে দর্শকসংখ্যাও। ওয়ানডেতেও ৫০ ওভারের খেলা। সারাদিন চলে যায় খেলা দেখতে। এরপর এলো ২০ ওভারের খেলা টি-টোয়েন্টি। জনপ্রিয় হতে থাকে দর্শকদের মাঝে। সেই সুবাদে আইসিসি থেকে এখন অনুষ্ঠিত হয় টি-টোয়েন্টি বিশ্বকাপ। পাশাপাশি প্রায় সব দেশেই আছে ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ।

ক্রিকেটের সংস্করণ এত ছোট করার পরে আবারও সংক্ষিপ্ত করা হচ্ছে ক্রিকেটের এই ফরম্যাটকে। টি-টোয়েন্টি থেকে তাই এবার মাঠে গড়াতে যাচ্ছে টি-টেন ক্রিকেট। যেটা আয়োজন করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত।

টি-টেন এর এই খেলা চলবে ফুটবলের মত ৯০ মিনিটে। এই টুর্নামেন্ট দিয়েই শুরু হবে ক্রিকেটের এই নতুন ফরম্যাট। ইতোমধ্যে নতুন এই টুর্নামেন্টে খেলতে সম্মতি জানিয়েছেন বীরেন্দ্র শেবাগ, ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, কুমার সঙ্গাকারা।

১০ ওভারের খেলা এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে টেন ক্রিকেট লিগ নামে। এই লিগের সভাপতি শাজি উল মুলক বলেছেন, ‘আমরা নতুন ধাঁচের ক্রিকেট নিয়ে আশাবাদী। ক্রিকেট এবার ৯০ মিনিটের খেলা হয়ে যাচ্ছে। এতদিন আমরা টি-টোয়েন্টি ম্যাচ উপভোগ করেছি। এবার টি-টেন উপভোগ করার অপেক্ষা।’

আগামী ২১ ডিসেম্বর থেকে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে এই টুর্নামেন্ট। চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন