নতুন চুক্তির অধীনে খেলেছেন মেসি

  

পিএনএস ডেস্ক: চুক্তিপত্রে স্বাক্ষর করা নিয়েই যেখানে ধোয়াশা, সেখানে মেসি নতুন চুক্তি অনুযায়ী ম্যাচ খেলে ফেলেন কিভাবে? বার্তোমেউয়ের দাবি, চুক্তিপত্রে স্বাক্ষর ঠিকই হয়েছে। তবে মেসি নন, তার হয়ে নতুন চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন মেসির বাবা হোর্সে মেসি! গত ৩০ জুন দীর্ঘদিনের বান্ধবী আন্তোনেল্লা রোকুজ্জোকে বিয়ে করে বধু বেশে ঘরে তুলেন মেসি।

তার পরপরই খবর বেরোয়, বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করতে রাজি হয়েছেন মেসি। বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমেই বিশ্ববাসীকে দেওয়া হয় খবরটি। পরে বার্তোমেউ নানা উপলক্ষ্যে বলেও বেড়ান, মেসি নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন। কিন্তু গত মাসে বেরিয়ে ফাঁস হয়ে যায়, মেসি আসলে চুক্তিপত্রে স্বাক্ষর করেননি। বার্তোমেউ মিথ্যা বলেছেন। সেই মিথ্যা ঢাকতেই কিনা বার্তোমেউ আবার দাবি করেন, মেসির সঙ্গে চুক্তির বিষয়ে কথা-বার্তা পাক্কা। শুধু স্বাক্ষর করাই বাকি। তারও কদিন পর বার্তোমেউ আবার দাবি করেন, মেসির হয়ে তার ভাই চুক্তিপত্রে সই করেছেন।

কিন্তু বার্তোমেউয়ের এই দাবি জন্ম দেয় নতুন বিতর্ক। উঠে যায় প্রশ্ন, মেসির হয়ে তার ভাই চুক্তিপত্রে স্বাক্ষর করবেন কেন? চুক্তি করতে যদি রাজি হয়েই থাকে, তাহলে মেসির স্বাক্ষর করতে সমস্যা কি?

এই বিতর্ক এখনো মিলিয়ে যায়নি। এরই মধ্যে বার্তোমেউ আবার বলছেন, মেসি নতুন চুক্তির অধীনে এরই মধ্যে ম্যাচ ফেলে ফেলেছেন। তার হয়ে স্বাক্ষর করেছেন তার বাবা। মেসির স্বাক্ষরের ছবি নাকি নেওয়া হবে বছরের শেষ দিকে। স্পেনের ৮ টিভিকে বার্সেলোনা বলেছেন, আশা করি, বছরের শেষ দিকেই আমরা মেসির স্বাক্ষরের ছবিটা নিতে পারব। তবে আপাতত তার হয়ে তার বাবা স্বাক্ষর করে ফেলেছেন। মেসির ইমেজ সত্ত্ব রক্ষার দায়িত্ব পালন করছেন যিনি। স্বাক্ষরিত নতুন চুক্তিটা ২০২১ সাল পর্যন্ত। মেসি এরই মধ্যে নতুন চুক্তি অনুযায়ী ম্যাচও খেলে ফেলেছে।

বার্তোমেউয়ের এই দাবিও নতুন করে বিতর্কের জন্ম দেবে এতে কোনো সন্দেহ নেই। স্বাক্ষর করলে সেটা তো মেসিই করতে পারেন, তার হয়ে তার বাবা স্বাক্ষর করবেন কেন? আর মেসির বাবা যদি চুক্তিপত্রে স্বাক্ষর করেও থাকে, তারও তো একটা ছবি তুলে খবরের সত্যতাটা প্রকাশ করা যায়। বার্সেলোনা তা করছে না কেন?

গত এক বছর ধরেই বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে গড়িমসি করছেন মেসি। মৌসুমজুড়েই তাই গুঞ্জন ছিল, বার্সেলোনা ছেড়ে অন্য কোথাও পাড়ি জমাতে চাইছেন ৫ বারের ফিফা বর্ষসেরা ফুটবলার। এই অবস্থায় চুক্তি নবায়ন না করার অর্থ, ওই গুঞ্জনকেই উসকে দেওয়া। কারণ, এই মৌসুম শেষেই শেষ হয়ে যাবে বার্সেলোনার সঙ্গে মেসির পুরোনো চুক্তির মেয়াদ। তারপরই মেসি হয়ে যাবেন ফ্রি। মানে যেতে পারবেন যেখানে খুশি, সেখানে। তার ক্লাব বদলের পথে বার্সেলোনা কোনো বাধাই হতে পারবে না।

স্বাভাবিকভাবেই চুক্তি নবায়ন প্রশ্নে বিশাল চাপের মুখে বার্সেলোনা। এখন দেখার বিষয়, ক্লাব সভাপতি বার্তোমেউয়ের এবারের দাবিটি সত্য হয় কিনা।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech