১৮৪ রানের টার্গেটে তামিমরা

  

পিএনএস ডেস্ক : চলছে পাকিস্তান বনাম বিশ্ব একাদশের মধ্যকার তৃতীয় ম্যাচ। ম্যাচের প্রথম পর্বে ব্যাট করেছে পাকিস্তান। পাকিস্তান ৪ উইকেট হারিয়ে রান তুলেছে ১৮৩। এর বিপরীতে তামিম ইকবালের দল বিশ্বএকাদশ ১৮৪ রানের টার্গেট নিয়ে মাঠে নামছে।

পাকিস্তানের এমন রানে বেশ জমে উঠেছে খেলা। তৃতীয় আজকের এ ম্যাচটি যেন ফাইনালে রুপ নিয়েছে। কানায় কানায় পূর্ণ হয়েছে লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম।

তিনটি ম্যাচের মধ্যে প্রথম ম্যাচটি পাকিস্তান জেতে ২০ রানে। আর বুধবার দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে জেতে বিশ্ব একাদশ। এতে ইন্ডিপেন্ডেন্স কাপ ১-১-এ সমতায় রূপ নেয়।

ইনিংসের শুরু থেকেই পাকিস্তান ছিল অতি সাবধানী। পাকিস্তানের হয়ে ৫৫ বলে ৮৯ রানের ঝড়ো ইনিংস খেলেন আহমেদ শেহজাদ। রান আউট হওয়ার আগ পর্যন্ত তিন ৬ আর আটটি ৪ তিনি এই রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ রান করেন বাবর আজম। তিনি ৩১ বলে ৫ চারে এই রান করেন। এছাড়া ফাখার জামান ২৭ এবং শোয়েব মালিক করেন ১৭ রান। বিশ্ব একাদশের হয়ে ৩৭ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন তিসারা পেরেরা।

সিরিজ নির্ধারণী ম্যাচে বিশ্ব একাদশ দলে একটি পরিবর্তন হয়েছে। টিম পেইনির জায়গায় দলে প্রবেশ করেছেন আরেক অস্ট্রেলিয়ান জর্জ বেইলি। আগের দুই ম্যাচে বিশ্ব একাদশের উইকেট রক্ষকের দায়িত্ব পালন করেছিলেন পেইনি। তবে আজ জর্জ বেইলিকে দেখা যাবে এই ভূমিকায়।

এদিকে পাকিস্তান দলেও এসেছে একটি পরিবর্তন। ফাহিম আশরাফের বদলে দলে প্রবেশ করেছেন পেসার হাসান আলী।বিশ্ব একাদশের হয়ে খেলছেন বাংলাদেশের তামিম ইকবাল। প্রথম দুই ম্যাচের মতো তৃতীয় ম্যাচেও একাদশে আছেন তামিম। প্রথম ম্যাচে ১৮ ও দ্বিতীয় ম্যাচে ২৩ রান করেছিলেন তামিম।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech