নেইমার-কাভানির পেনাল্টি দ্বন্দ্ব

  18-09-2017 03:05PM

পিএনএস ডেস্ক: ফরাসি লিগে টানা ষষ্ঠ জয় পেয়েছে পিএসজি। নেইমার, এমবাপে ও কাভানিরা কেউ গোল করতে না পারলেও দুটি আত্মঘাতী গোলের সুবাদে লিওঁকে ২-০ ব্যবধানে হারায় এমেরির দল। তবে ম্যাচে ফ্রি কিক ও পেনাল্টি নেওয়া নিয়ে সেরা দুই তারকা নেইমার ওঁ কাভানির মধ্যে মৃদু কথা কাটাকাটি হয়।

ম্যাচের ৫৭ মিনিটে ফ্রি কিক পায় পিএসজি। কাভানি ফ্রি কিক নিতে গেলে তার হাত থেকে বল নিয়ে নেইমারকে দেন আলভেজ। ২১ মিটার দূর থেকে নেইমারের নেওয়া ফ্রি-কিক ডানে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন লোপেজ।

লিগ ওয়ানে গতকাল লিঁওকে ২-০ গোলে হারিয়েছেন টানা ষষ্ঠ জয় তুলে পেয়েছে পিএসজি। তবে জয় ছাপিয়ে ম্যাচের মধ্যে বড় দৃষ্টিকটু দেখা গেছে ফ্রি কিক ও পেনাল্টি নিয়ে নেইমার-কাভানির মধ্যকার দ্বন্দ্ব।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে লিঁওর ডি-বক্সের বাইরে ফ্রি কিক পেয়েছিল পিএসজি। স্পট কিক নিতে এগিয়ে আসেন কাভানি, কিন্তু নেইমারের স্বদেশী দানি আলভেজ তাঁর কাছ থেকে বল কেড়ে নিয়ে নেইমারকে শট নিতে দেন। দুর্দান্ত শট নিলেও তখন বলটি আটকে দেন গোলরক্ষক লোপেস।

এরপর ৭৮ মিনিটে ডান প্রান্তে ফ্রি কিক নিলে ডি বক্সে এমবাপ্পেকে ফাউল করলেও পেনাল্টি পায় পিএসজি। এবার আগেই বল নিয়ে স্পটে দাঁড়িয়ে যান কাভানি। ভিডিওতে দেখা যায় শট নেওয়ার আগ মুহূর্তে কাভানির কাছে যান নেইমার। এসময় ব্রাজিলিয়ান তারকা শটটা নিজে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন বলে ধারণা করা হচ্ছে। তবে বরাবরই পিএসজির পেনাল্টি নেওয়া কাভানি নেইমারকে সেই সুযোগ দেন। তাকে বুঝিয়ে দেন এই দায়িত্ব তিনি ছাড়ছেন না। চলে যাওয়ার সময় নেইমারের মনটা খারাপই দেখা গেছে। যদিও সেই পেনাল্টি থেকে গোল করতে পারেননি কাভানি। তার বুলেটগতির শট আটকে দেন গোলরক্ষক।

ম্যাচ শেষে এ ব্যাপার কোচ উনাই এমেরিকের ব্যাখ্যা চান সাংবাদিকরা। এসময় তিনি বলেন, ম্যাচে যে দু'জন পেনাল্টি নেবেন তাদের একজন কাভানি এবং অন্যজন নেইমার। তারাই ঠিক করে নিক, কে পেনাল্টি নেবে। কারণ তারা দুজনই তো গোল করতে পারে। এরপরও যদি কোনো সমঝোতা না হয়, তখন আমি ঠিক করব, কে পেনাল্টি নেবে।





পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন