মালদ্বীপকেও হারিয়ে আত্মবিশ্বাসে ভাসছে বাংলাদেশ

  21-09-2017 12:06AM

পিএনএস ডেস্ক:ভারতের বিরুদ্ধে অবিশ্বাস্য জয়ের পর বাংলাদেশ শিবিরে বেড়ে যাওয়া আত্মবিশ্বাসে পুড়লো মালদ্বীপ। দুই দেশের জাতীয় দলের সর্বশেষ সাক্ষাতে বাংলাদেশের জালে ৫ গোল দেয়া দেশটির যুবাদের পাত্তাই দেয়নি লাল-সবুজ জার্সিধারীরা। বড়দের হারের প্রতিশোধটা ভালোভাবেই নিলো যুবারা। বুধবার ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত রাতের ম্যাচে বাংলাদেশ একচেটিয়া প্রাধান্য নিয়ে দ্বীপ দেশটিকে হারিয়েছে ২-০ গোলে। দুটি গোলই হয়েছে প্রথমার্ধে।

ভারতকে হারানোর নায়ক জাফর ইকবাল এ ম্যাচেও করেছেন দুর্দান্ত এক গোল। বিরতির আগে বক্সের মাথা থেকে তার নেয়া বাঁ পায়ের মাপা শটে মালদ্বীপের জাল কাঁপলে ব্যবধান দ্বিগুণ হয় বাংলাদেশের। এর আগে ৯ মিনিটে সৈকত মাহমুদ মুন্নার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দুই ম্যাচে ৩ গোল করে গোলদাতাদের তালিকায় উপরে বাংলাদেশের এ উইঙ্গার।

দুই গোলে এগিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয়ার্ধে আরো দুটি সুযোগ পেয়েছিল। দুটিই নস্যাৎ করেছেন মালদ্বীপের গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে একটি ভালো সুযোগ পেয়েছিল মালদ্বীপ। কিন্তু ৭৫ মিনিটে বাংলাদেশ গোলরক্ষক প্রীতমের দৃঢ়তায় অক্ষত থাকে বাংলাদেশের জাল, বক্স থেকে অনেক দূর বেড়িয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ে থাকা বল ক্লিয়ার করেন তিনি।

এ জয়ে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বাংলাদেশ। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্বাগতিক ভুটান।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন