লা লিগায় অবশেষে রিয়ালের স্বস্তির জয়

  24-09-2017 10:04AM

পিএনএস ডেস্ক: স্প্যানিশ লা লিগার শিরোপা ধরে রাখার মিশনে শুরুটা ভালো হয়নি রিয়ালের। প্রথম পাঁচ ম্যাচে দুই জয়ের বিপরীতে বাকি তিন মাচেই পয়েন্ট হারিয়ে রিয়াল। যার দুটিতে ড্র আর সবশেষ রিয়াল বেটিসের কাছে হার। অবশেষে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল রিয়াল। তরুণ মিডফিল্ডার দানি সেবাইয়োসের জোড়া গোলে দেপোর্দিভো আলাভেসকে ২-১ গোলে হারিয়েছে জিদানের শিষ্যরা।

লা লিগায় শনিবার প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করে খেলতে থাকে রিয়াল। এরই ধারাবাহিকতায় ম্যাচের দশম মিনিটে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। বাঁ-দিক থেকে মার্কো আসেনসিওর কাটব্যাকে পাওয়া বল জালে জড়ান স্প্যানিশ মিডফিল্ডার সেবাইয়োস।

ম্যাচের ৪০তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে সমতায় ফেরে স্বাগতিকরা। ডান দিক থেকে মুনির এল হাদ্দাদির ক্রসে ছুটে এসে জোরালো হেডে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ মিডফিল্ডার মানু গার্সিয়া। এগিয়ে গিয়ে খুব বেশি সময় স্বস্তিতে থাকতে পারেনি স্বাগতিক শিবির। এর তিন মিনিট পর গোলরক্ষকের কাছ থেকে পাওয়া ফিরতি বল জোরালো নিচু শটে জালে জড়ান ২১ বছর বয়সী সেবাইয়োস।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে রিয়াল। ম্যাচের ৪৭ মিনিটে গোল করার মত পজিশনে বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন রোনালদো। আর ৬৩ মিনিটে তার আরেকটি শট লাগে পোস্টে।

এরপর সমতায় ফেরার সুযোগ পায় আলাভেস। তবে ম্যাচের ৭০ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড আলফোনসোর শট ভারানের পায়ে লেগে পোস্টে লাগলে গোল বঞ্চিত হয় স্বাগতিকরা। ম্যাচের ৮৪ মিনিটে রোনালদোর দূরপাল্লার নিচু শট গোলরক্ষক ঝাঁপিয়ে কর্নারের বিনিমিয়ে ঠেকান স্বাগতিক গোলরক্ষক। বাকি সময় ব্যবধান আর না বাড়লে স্বস্তির জয়ে মাঠ ছাড়ে রিয়াল। ছয় ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে রিয়ালের পয়েন্ট ১১।

এদিকে দিনের প্রথম ম্যাচে সেভিয়াকে ২-০ গোলে হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে আছে সেভিয়া।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন