মঈন তাণ্ডবে ইংল্যান্ডের রানের পাহাড়

  

পিএনএস ডেস্ক : মঈন আলির ঝড়ো সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের ৩৭০ রানের বিশাল লক্ষ্য দিয়েছে দলটি।

দারুণ আগ্রাসী ব্যাটিং করেছেন জো রুট ও বেন স্টোকস। মঈন মাত্র ৫৭ বলে খেলেছেন ১০২ রানের ইনিংস।

সাত নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি পাওয়াটা অবশ্যই বিশেষ কিছু। তবে সম্ভব হয়েছে শুধুমাত্র তার ঝড়ো ব্যাটিংয়ের কারণেই। মাত্র ৫৩ বলেই সেঞ্চুরির মাইলফলকে পৌঁছে যান তিনি। তিন অংকের ম্যাজিক ফিগারে পৌঁছাতে বাউন্ডারি মেরেছেন ৪টি এবং ৮টি মেরেছেন ছক্কা।

রবিবার টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। দলীয় ২৭ রানে প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান জনি বেয়ারস্ট্রোকে তুলে নিয়েছিল দলটি। এরপর ৪৬ রানের জুটি গড়ে আউট হন আরেক ওপেনার আলেক্স হেলস।

হেলসের আউটের পর স্বাগতিক শিবিরে বড় ধাক্কা দেন ক্যারিবিয়ান অধিনায়ক হোল্ডার। রানের খাতা খোলার আগেই বিদায় করেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগানকে।

তবে জো রুট আর বেন স্টোকস মিলে ঝড় তোলেন ক্যারিবীয় বোলারদের ওপর। ৭৯ বলে ৮৪ রান করেন রুট এবং ৬৩ বলে ৭৩ রান করেন বেন স্টোকস। মাঝে জস বাটলার আউট হন মাত্র ২ রান করে। ষষ্ঠ উইকেটে ক্রিস ওকসকে নিয়ে দলের ইনিংস মেরামতের কাজে নামেন মঈন আলি। গড়েন ১১৭ রানের জুটি। তাদের এ জুটিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৬৯ রানের বিশাল সংগ্রহ পায় স্বাগতিকরা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩ উইকেট নেন মিগুয়েল কামিন্স। ২ উইকেট নেন জ্যাসন হোল্ডার এবং ১টি করে উইকেট নেন জেরোম টেলর, অ্যাসলে নার্স এবং রভম্যান পাওয়েল।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech