নেপালের সঙ্গে হেরে গেলো ১০ জনের বাংলাদেশ

  26-09-2017 12:12PM

পিএনএস ডেস্ক: এএফসি অনুর্ধ্ব-১৬ বাছাইপর্বে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়ে সোমবার (২৫ সেপ্টেম্বর) দেশে ফিরেছে বাংলাদেশের কিশোররা। এদিন আরও একটি সুখবরের অপেক্ষায় ছিল লাল সবুজের ফুটবল সমর্থকরা। কিন্তু হতাশায় পুরতে হয়েছে তাদের। ভূটানে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের নিজেদের তৃতীয় ম্যাচে নেপালের কাছে ২-১ গোলে হেরেছে ১০ জনের বাংলাদেশ।

৮০ মিনিট পর্যন্ত ম্যচের ফল যখন ড্রয়ের দিকে যাচ্ছিল, ঠিক তখ্নই ফ্রিকিক থেকে দুর্দান্ত এক গোল করে নেপালকে জিতিয়ে দেন রোমান লিম্বু। এরই সাথে শিরোপা জয়ের স্বপ্ন ভেঙে যায় বাংলাদেশের।

এদিন ম্যাচের ২২ মিনিটে নেপালকে এগিয়ে দেন অভিষেক রিজল। দুর্দান্ত ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন তিনি (১-০)। তবে নেপালের আনন্দ বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি লালসবুজের দল। ৩০ মিনিটে সমতায় ফেরে বাংলাদেশ। নেপাল গোলপোস্টে নেয়া ফ্রিকিক বারে লেগে ফিরে আসে। ফিরতি শটে লক্ষ্যভেদ করেন মোহাম্মদ আল-আমিন (১-১)।

এগিয়ে যাওয়ার স্বপ্ন নিয়ে দ্বিতীয়ার্ধে হোঁচট খায় বাংলাদেশ। ৫৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড নিয়ে মাঠ ছাড়েন বিশ্বনাথ ঘোষ। ফলে ১০ জনের বাংলাদেশ দল খেলতে থাকে সতর্কতার সঙ্গে। ৭২ মিনিটে সুবর্ণ সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু আবারও গোলপোস্টে লেগে ফিরে আসে বল। বাংলাদেশ শিবিরে দুভাগ্য ভর করলেও সৌভাগ্যের ছোয়া পায় নেপাল। ৮০ মিনিটে ফ্রিকিক থেকে গোল করেন নেপালকে জয় এনে দেন রোমান লিম্বু। বাকি সময়ে আর ফিরতে পারেনি বাংলাদেশ। তাই হতাশার হার নিয়ে মাঠ ছাড়ে তারা।

তিন ম্যাচ শেষে গ্রুপের প্রত্যেক দলেরই পয়েন্ট সমান ৬। শেষ ম্যাচে স্বাগতিক ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। আর নেপালের বিপক্ষে খেলবে ভারত।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন