আরো একটি বিশ্বকাপ খেলতে চান বিশ্বকাপ-জয়ের নায়ক

  14-10-2017 10:47AM

পিএনএস ডেস্ক: ২০১০ সালে স্পেনের বিশ্বকাপ শিরোপা জয়ের নায়ক আন্দ্রেস ইনিয়েস্তা মনে করেন আগামী বছর রাশিয়া বিশ্বকাপ হবে আন্তর্জাতিক পরিমন্ডলে তার ক্যারিয়ারের অন্তিম সময়। ৩৩ বছর বয়সী এই বার্সেলোনা মিডফিল্ডার গত সপ্তাহে কাতালানীয় ক্লাবটির সাথে ‘আজীবন’ চুক্তিতে স্বাক্ষর করেছেন। অবশ্য ছোটখাট কিছু ইনজুরির কারণে গত মৌসুমটিতে তাকে কিছুটা ধুকতে হয়েছে। তারপরও ফিটনেস ধরে রেখে ২০১৮ বিশ্বকাপে অংশ নিয়ে একটি অত্যাশ্চর্য্য আন্তর্জাতিক ক্যারিয়ার তৈরি করতে চান তিনি।

২০১০ সালের বিশ্বকাপের ফাইনালে জয় সুচক গোলটি করার পাশাপাশি ইনিয়েস্তা তার দল স্পেনকে ২০০৮ ও ২০১২ সালে পরপর ইউরোপীয় চ্যাম্পিয়ন শিরোপা জয়েও সাহায্য করেছেন।

বার্সেলোনা ভিত্তিক পত্রিকা ডেইলি স্পোর্টসকে ইনিয়েস্তা শুক্রবার বলেন, ‘আমি বাস্তববাদী। জাতীয় দলের হয়ে বিশ্বকাপকে আমার শেষ ইভেন্ট বানানোর একটি সুবর্ণ সুযোগ রয়েছে। আমার বয়স এবং আনুষাঙ্গিক সব কিছুই মানুষের জীবনের অনিবার্য নিয়তি। এটিকে মেনে নিতে আমি প্রস্তুত। তবে এরই মধ্যে দেখতে হবে কতটুকু উন্নতি করা যায়। বিশ্বকাপ মাঠে গড়ানোর এখনো অনেক সময় বাকী। আশা করছি সবকিছু ঠিকভাবে চলবে। যাতে আমি রাশিয়া মিশনে যেতে পারি।’

গত সপ্তাহে বার্সেলোনার সাথে নতুন চুক্তি করার আগে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরগ্রহণের সিদ্ধান্ত ত্যাগ করেছেন ইনিয়েস্তা। তার মতে বার্সার সোথে আজীবন চুক্তির ফলে দুই পক্ষই সিদ্ধান্ত গ্রহনে স্বাধীনতা ভোগ করবে। তিনি নিজেই সঠিক সময়ে সিদ্ধান্ত নিতে পারবেন অবসর গ্রহণের।

ইনিয়েস্তা বলেন, আমি প্রতিটি সেশনে কেমন পারফর্মেন্স করেছি এবং করতে পারব তা বিশ্লেষনের ভিত্তিতে এই ‘আজীবন চুক্তি’ সম্পাদিত হয়েছে। এই মুহূর্তে আমি নিজেকে একজন ফুটবলার হিসেবে অনুভব করতে পারছি। এখন আমার ভাবতে হচ্ছে না ক্যারিয়ারের বাকী কয়টি বছর কিভাবে কাটাব।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন