যে কারণে ভারতকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার দাবি

  14-10-2017 07:01PM

পিএনএস ডেস্ক : সম্প্রতি স্বাগতিক ভারতের কাছে টেস্ট ও ওয়ানডে সিরিজে ধরাশায়ী হয় সফরকারী দক্ষিণ আফ্রিকা। কিন্তু টি-টোয়েন্টিতে এসে সিরিজের দ্বিতীয় ম্যাচে হারের মুখ দেখে কোহলিরা।

আর তাতেই চরম ক্ষেপে যায় ভারতীয় সমর্থকরা। অস্ট্রেলিয়া দল মাঠ থেকে হোটেলে যাওয়ার পথে পাথর ছুঁড়ে টিম বাসের জানালা ভেঙে দেয় তারা। এমন হামলার পর দেশটিতে ক্রিকেট নিষিদ্ধ করতে আইসিসিকে আহ্বান জানিয়েছে পাকিস্তানের ক্রিকেট ভক্তরা।

২০০৯ সালে পাকিস্তানে সফরত অবস্থায় শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর ভয়াবহ সন্ত্রাসী হামলা জঙ্গিরা। আর তাতেই পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়ে যায়।

অপরদিকে ভারতের মাটিতেও অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ওপর এমন ঘটনা ঘটে। আর এটি আন্তর্জাতিক ক্রিকেট হুমকি বলে মনে করেন পাকিস্তানের সমর্থকরা। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধের দাবি তুলছেন তারা। এমনকি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বরাবরও মেইল পাঠাচ্ছেন।

এক সমর্থক আইসিসিকে উদ্দেশ্য করে লিখেছেন, ভারত একটি বড় সন্ত্রাসী দেশ। অস্ট্রেলিয়া টিম বাসে হামলার পর তাদের ব্যাপারে কি সিদ্ধান্ত নিতে চাইবে আইসিসি।

অনেকে আবার ধর্মীয় দ্বন্দ্বও টেনে এনে লিখেছেন, 'হিন্দুত্ববাদী রক্ষণশীলরা অস্ট্রেলিয়া দলের ওপর হামলা চালিয়েছে ভারকে হারানোর পর তাদের দর্শকরা অস্ট্রেলিয়ার টিম বাসে পাথর ছুঁড়েছে। আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের জন্য ভারত অনিরাপদ একটি জায়গা। '

এক সমর্থক লিখেছেন, 'আমরা নিজেদের প্রমাণ করে আবার ফিরেছি (আন্তর্জাতিক ক্রিকেট), ভারতও প্রমাণ দিক, তবেই তাদের ক্রিকেট খেলতে দেয়া হোক। '

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন