৩০০ ছাড়াল দক্ষিণ আফ্রিকা

  18-10-2017 05:29PM

পিএনএস ডেস্ক : কিম্বার্লির প্রথম ওয়ানডেতে কুইন্টন ডি কক-হাশিম আমলা যেখানে শেষ করেছিলেন, বোল্যান্ড পার্কে শুরু করেছিলেন ঠিক সেখান থেকেই।

দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিংয়ে নেমে ১৭.৩ ওভার পর্যন্ত অবিচ্ছিন্ন ছিলেন এ দুই প্রোটিয়া ওপেনার। ১৮তম ওভারে জোড়া আঘাত হানেন সাকিব আল হাসান। তুলে নেন ফাফ ডু প্লেসি ও কুইন্টন ডি কককে। কিন্তু এবি ডি ভিলিয়ার্স নেমেই পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে নিয়েছেন।

আমলার সঙ্গে তৃতীয় উইকেটে ১৩৬ রানের জুটি গড়ার পর ডুমিনিকে সঙ্গে রানের গতি বাড়িয়ে চলছেন ডি ভিলিয়ার্স। ৬৮ বলে ওয়ানডে ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি তুলে নিয়েছেন মারকুটে এ ব্যাটসম্যান। সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন গত বছর কেপটাউনে ইংল্যান্ডের বিপক্ষে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪০ ওভারে ২৫৫/৩।

১৮তম ওভারের তৃতীয় বলে সাকিবের বলে লেগ বিফোর হন ডি কক (৪৬)। ঠিক এর দুই বল পরই প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিকে (০) বোল্ড আউট করেন সাকিব। আগের ম্যাচের তুলনায় আজ শুরুতে বেশ ভালো লাইন-লেংথে বোলিং করেছে মাশরাফি বিন মুর্তজার দল। ৫ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ১৮/০। পরের ৫ ওভারে রানের গতি বাড়িয়েছেন ডি কক-আমলা। ১০ ওভার শেষে স্কোর ছিল বিনা উইকেটে ৫০। ভালো শুরু পেলেও বড় জুটি গড়তে পারেননি তাঁরা। সেটি হতে দেননি সাকিব।

ওয়ানডেতে সাকিবের দুর্দান্ত বোলিং দেখা যাচ্ছিল না অনেক দিন ধরে। এই ম্যাচের আগে বাঁহাতি অলরাউন্ডার ওয়ানডেতে সর্বশেষ উইকেট পেয়েছেন সেই মে মাসে, ডাবলিনে নিউজিল্যান্ডের বিপক্ষে। টানা চার ওয়ানডেতে ছিলেন উইকেটশূন্য। এই ব্যর্থতা পুষিয়ে দেওয়ার প্রত্যয়েই যেন আজ বোলিং করছেন সাকিব।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন