মেসিকে আজীবন চুক্তি’র প্রস্তাব

  22-10-2017 04:04PM

পিএনএস ডেস্ক: লিওনেল মেসির সঙ্গে আজীবন সম্পর্কের বাঁধনে জড়ানোর প্রস্তুতি নিচ্ছে কাতালান ক্লাব বার্সেলোনা। বার্সার প্রধান নির্বাহী কর্মকর্তা অস্কার গ্রাউ জানিয়েছেন, মেসিকে ‘আজীবন চুক্তি’র প্রস্তাব দেওয়া হবে। বার্সেলোনা এ মাসের শুরুতে ‘আজীবন চুক্তি’ করেছে আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে ।

শনিবার বার্ষিক সাধারণ সভায় বসেছিলেন বার্সা কর্মকর্তারা। সেখানে গ্রাউ বলেছেন, ‘গত জুনে মেসি চার বছরের চুক্তিপত্রে সই করেছেন। কিন্তু ক্লাব তাকে আজীবন চুক্তির প্রস্তাব দেবে। লিওর জন্য এ পরিকল্পনার কারণ, শৈশব থেকে সে এখানে আছে এবং আজীবনই থাকবে। কারণ, সে একজন আইকন। আমরা চাই, খেলোয়াড়ি জীবন শেষে সে ক্লাবের সঙ্গে সংযুক্ত থাকুক।’

গত জুলাইয়ে বার্সার সঙ্গে চার বছরের চুক্তি নবায়নে সম্মত হয়েছিলেন এলএমটেন। কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজে এখনো আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে সই করেননি। কিংবা ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তোমেউয়ের পাশে বসে মেসির চুক্তিপত্রে স্বাক্ষর করার আনুষ্ঠানিক কোনো ছবিও বার্সা প্রকাশ করেনি।

যদিও সভাপতি এ নিয়ে বার্সা–ভক্তদের দুশ্চিন্তা করতে মানা করেছেন। তার ভাষ্য, সবকিছু ভালোভাবেই এগিয়ে যাচ্ছে। এর আগে তিনি জানিয়েছিলেন, মেসির হয়ে চুক্তিপত্রে সই করেছেন তার বাবা। মেসির সই করার আনুষ্ঠানিকতা সারতে দেরি হওয়ার কারণ স্রেফ সঠিক সময়ের অপেক্ষা।

এবার বার্সার প্রধান নির্বাহী জানালেন, মেসিকে আজীবন ধরে রাখতে চায় বার্সা। ব্রাজিল ফরোয়ার্ড রোনালদিনহোর পদাঙ্ক অনুসরণ করে মেসি একদিন বার্সার দূত হবেন বলেও আশা প্রকাশ করেন গ্রাউ। গত জুনে ৩০ বছর বয়স ছুঁয়ে ফেলা মেসির সঙ্গে ক্লাবটির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালে।

আর্জেন্টিনার রোজারিও শহরের ছোট্ট ক্লাব নিউ ওয়েলস ওল্ড বয়েজে খেলত মেসি। ১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত ৫ বছর খেলেছেন সেখানে। ১১ বছর বয়সে জটিল হরমনজনিত সমস্যার মুখোমুখি হন। কিন্তু খরচের জন্য চিকিৎসা করাতে পারছিলেন না তার পরিবার।

এসময় বার্সেলোনা রাজি হয় তার চিকিৎসার ব্যয় মেটাতে। শর্ত মেসিকে যোগ দিতে হবে স্পেনের ক্লাবটিতে। শর্ত মেনে পুত্রকে নিয়ে স্পেন যান পিতা হর্জ হোরাসিও মেসি। সেই মেসিকে আজকের লিও মেসিতে বদলে দিয়েছে কাতালান ক্লাবটি। চিকিৎসা করিয়েছে, খেলোয়াড়ি বৃত্তিতে সুযোগ করে দিয়েছে বিশ্বের অন্যতম সেরা একাডেমিতে অনুশীলন করার।

২০০৪ সালে ডাক পান বার্সার যুব দলে। এরপর পেছনে ফিরে তাকাতে হয়নি ফুটবলের এই যাদুকরকে। তার পায়ের যাদুতে এমুহূর্তে বুদ হয়ে আছে ফুটবল বিশ্ব।

মেসিও দুহাত ভরে উপহার দিয়েছেন প্রিয় ক্লাবকে। ১৩ বছর বয়সে বার্সায় যোগ দিয়ে এ পর্যন্ত ৩০টি শিরোপা জিতেছেন মেসি। বার্সা ও লা লিগার ইতিহাসে তিনি সর্বোচ্চ গোলদাতাও। এ ছাড়া ‘ফোর্বস’-এর জরিপে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত ফুটবলারও লিওনেল মেসি।

পিএনএস/কামাল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন