রাজশাহীর ভাষায় কথা বললেন স্যামি (ভিডিওসহ)

  22-10-2017 11:23PM

পিএনএস ডেস্ক: ‘মামুর ব্যাটা রা কেমন আসো, টেনসন নিও না। ইবার জিয়ে নিবো (এবার জিতে নেবো)।’ কেমন ভাঙা ভাঙা মনে হচ্ছে না! হওয়ারই কথা। কথাগুলো যে রাজশাহীর স্থানীয় ভাষায় বলেছেন ক্যারিবীয় অলরাউন্ডার ড্যারেন স্যামি!

গত বছর বিপিএলে রাজশাহী কিংসের অধিনায়ক ছিলেন ড্যারেন স্যামি। দলকে তুলে দিয়েছিলেন ফাইনালে। যদিও দুর্ভাগ্য শিরোপা জিততে পারেননি। তবে ড্যারেন স্যামি সত্যিই সবার মন জিতে নিয়েছিলেন। সেই স্যামি আবার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমিকে ঠিকই চ্যাম্পিয়নের মুকুট পরিয়ে দিয়েছিলেন।

এবারও রাজশাহী কিংস চেয়েছিল ড্যারেন স্যামিকে ধরে রাখবে; কিন্তু মাঝে বাধ সেধেছিল দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। ঠিক একই সময়ে ওই টুর্নামেন্টটির প্রথম আসর আয়োজিত হবে এবং সেখানে পেশোয়ার জালমি অংশ নেবে বলে বিপিএলে খেলবেন না বলে জানিয়ে দিয়েছিলেন স্যামি।

কিন্তু নানা সমস্যার কারণে দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ বন্ধ হয়ে যাওয়ার কারণে আবারও পুরনো ফ্রাঞ্চাইজিতেই ফিরে আসছেন বিদেশি ক্রিকেটাররা। ড্যারেন স্যামিও আসছেন রাজশাহী কিংসের হয়ে খেলতে। সে সুবাধেই তিনি রাজশাহীর ভাষায় দলটির সমর্থকদের আশ্বস্ত করলেন। ইউটিউবে পোস্ট করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, রাজশাহীর ভাষায় সমর্থকদের তিনি বলছেন, ‘মামুর বেটারা কেমন আছো। কোনো চিন্তা করো না। আমি আবারও আসছি। এবার কিন্তু জিতে (ট্রফি) নেবো।’

অর্থ্যাৎ ড্যারেন স্যামি আবারও আসছেন কিংসদের হয়ে মাঠ মাতাতে। অন্য একটি ভিডিওতে স্যামি ইংরেজিতেই বলেছেন, ‘বিপিএলে খেলার জন্য আমি মুখিয়ে আছি। এবারও আছি রাজশাহী কিংসের সঙ্গে। শুধু তাই নয়, এবারও আছি রাজশাহীর অধিনায়ক হিসেবে। কর্মকর্তাদের ধন্যবাদ আমাকে সিলেক্ট করার জন্য এবং লিডারশিপ পজিশনে আনার জন্য। আমি চেষ্টা করবো নিজের সেরাটা দিয়ে খেলার জন্য। পুরো বাংলাদেশে দারুণ ক্রিকেট জনপ্রিয়তা। সবাই ক্রিকেট নিয়ে দারুণ উত্তেজিত। এটা আমার খুব ভালো লাগে। আশা করি আমরা সফল হবো।’

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন