২০১৯ বিশ্বকাপ কী খেলবেন ধোনি?

  23-10-2017 11:40AM

পিএনএস ডেস্ক: দেশের সেরা উইকেটকিপার মহেন্দ্র সিংহ ধোনি। এক বাক্যে সবাই মেনেও নেবেন তা।

কিন্তু ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে মাহি নন, বাংলার উইকেটকিপার ঋদ্ধিমান সাহাই দেশের সেরা উইকেটকিপার। দেশের সেরা উইকেটকিপার যখন ঋদ্ধিমান, তখন তো তাঁরই ২০১৯ বিশ্বকাপে নামা উচিত। সৌরভ অবশ্য মনে করেন ২০১৯ বিশ্বকাপ খেলবেন ধোনিই। বিরাট কোহলির দলে ধোনি সিনিয়র। রিভিউ নেওয়ার সময়ে ক্যাপ্টেন কোহলিকে যথাযথ পরামর্শ দেন ধোনিই। ব্যাট হাতে এখন আর ধোনি আগের মতো সেরকম বিধ্বংসী নন। অবশ্য তা সম্ভবও নয়। এখনকার ধোনি ধ্বংসাত্মক ক্রিকেট খেলেন না। বরং অনেক বেশি গঠনমূলক রাঁচির রাজপুত্র।

সৌরভ বলেছেন, ২০১৯ বিশ্বকাপে খেলবে ধোনিই। আমার সেরকমই মনে হয়। ৩৬ বছরের ধোনি এবং ২০০৪ সালে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামা ধোনির মধ্যে অনেক পার্থক্য। শুধু উইকেটকিপার নয়, একজন প্রকৃত নেতা হিসেবে কোহলির প্রযোজন ধোনিকে। স্টাম্পের পিছনে দাঁড়িয়ে গোটা মাঠের দিকে নজর থাকে ধোনির।

একাধিক সিরিজে দেখা গিয়েছে প্রয়োজনের সময়ে ধোনির কাছ থেকেই পরামর্শ নিয়েছেন কোহলি। যখনই ভারত অধিনায়কের দরকার পড়েছে, তখনই ধোনি এগিয়ে এসেছেন। এই যদি হয় পরিস্থিতি তাহলে তো ধোনিই খেলবেন বিশ্বকাপে। ধোনি উইকেটের পিছনে দাঁড়ালে বাংলার ছেলের সম্ভাবনাও কমে যাবে।

সৌরভ বলছেন, ধোনি বাকিদের থেকে আলাদা আর এই কারণেই ও এত সফল। সময়ের সঙ্গে সঙ্গে আরও ক্ষুরধার হয়েছে ধোনির। আমাদের ঋদ্ধিমানের দিকেও নজর রাখতে হবে। উইকেটকিপিংয়ের দিক থেকে ধোনির তুলনায় এগিয়ে ঋদ্ধি। দেশের সেরা উইকেটকিপার এখন ও। ছয়-সাত নম্বরে নেমে ভাল ব্যাটিংও করতে পারে।

পিএনএস/কামাল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন