বর্ষসেরা গোলরক্ষক হলেন বুফন

  24-10-2017 07:41AM



পিএনএস ডেস্ক: পুরো জীবনটা কাটিয়ে দিলেন গোলপোস্টের নিচে। ক্যারিয়ারে অর্জনও কম নয়। ফিফা বিশ্বকাপ থেকে শুরু করে অনেক অনেক অর্জন তার। অনেকগুলো মুকুট পরেছেন মাথায়। সবাই একবাক্যে স্বীকার করেন, জিয়ানলুইজি বুফন বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক। শুধু এখন নয়, সর্বকালের অন্যতম সেরা তিনি।

কিন্তু এসবই বায়বীয়। মুখের কথা। আনুষ্ঠানিক স্বীকৃতি ছিল না। এবার সেটাই পেয়ে গেলেন ইতালি এবং জুভেন্টাসের এই গোলরক্ষক। ক্যারিয়ারের একেবারে শেষ মুহূর্তে এসে পেলেন ফিফা বর্ষসেরা গোলরক্ষকের স্বীকৃতি। জিতলেন ফিফা বেস্ট গোলকিপার অ্যাওয়ার্ড।

আজ লন্ডনের ওয়েস্ট মিনিস্টারে আয়োজিত ফিফা দ্য বেস্ট অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড নাইটে রিয়াল মাদ্রিদের কেইলর নাভাস এবং বায়ার্ন মিউনিখের ম্যানুয়েল ন্যুয়ারকে পরাজিত করে সেরা গোলরক্ষকের পুরস্কার জিতলেন বুফন।

জমকালো অনুষ্ঠানে আলোকোজ্জ্বল মঞ্চে বুফন পুরস্কার নিলেন ম্যানইউর সাবেক গোলরক্ষক পিটার স্মেইচেলের হাত থেকে। পুরস্কার জিতে আবেগাপ্লুত হয়ে যান বুফন।

তিনি বলেন, ‘আমার ক্যারিয়ারে এটা অন্যতম সেরা একটি স্বীকৃতি। আমি এটা নিয়ে গর্বিত। তবে আমি চাই আমার ক্লাব, কোচ এবং সতীর্থদের ধন্যবাদ জানাতে। তাদের কারণেই এই পুরস্কার জিতলাম।’

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন