বিপিএলে আজ মুখোমুখি সিলেট-রাজশাহী, চিটাগং-খুলনা

  17-11-2017 09:46AM


পিএনএস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আজ দিনের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের মুখোমুখি হবে রাজশাহী কিংস। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়। দিনের দ্বিতীয় ম্যাচে চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে খুলনা টাইটান্স। একই ভেন্যুতে এই ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাতটায়।

ছয় ম্যাচ খেলে সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে এখন দ্বিতীয় অবস্থানে রয়েছে সিলেট সিক্সার্স। চার ম্যাচ খেলে দুই পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে রয়েছে রাজশাহী কিংস। পাঁচ ম্যাচ খেলে তিন পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে আছে চিটাগং ভাইকিংস। আর পাঁচ ম্যাচ খেলে পাঁচ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে খুলনা টাইটান্স।

এই টুর্নামেন্টে সিলেট সিক্সার্স ও রাজশাহী কিংস এর আগে একবার মুখোমুখি হয়েছে। ওই ম্যাচে ৩৩ রানে জিতেছিল সিলেট সিক্সার্স। ম্যাচটিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২০৫ রান করেছিল সিলেট সিক্সার্স। পরে রাজশাহী কিংস আট উইকেট হারিয়ে ১৭২ রান করেছিল।

চিটাগং ভাইকিংস এবং খুলনা টাইটান্সও এর আগে একবার মুখোমুখি হয়েছে। ওই ম্যাচটি ১৮ রানে জিতে নিয়েছিল খুলনা টাইটান্স। ম্যাচটি প্রথমে ব্যাট করে সাত উইকেট হারিয়ে খুলনা করেছিল ১৭০ রান। পরে চিটাগং ভাইকিংস সাত উইকেট হারিয়ে ১৫২ রান করেছিল।

শেষ পর্যন্ত খুলনা টাইটানস ও সিলেট সিক্সার্সের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। মেঘলা আবহাওয়া ও ঝিরিঝিরি বৃষ্টির কারণে শুরু হতে পারেনি ম্যাচটি। বিপিএলের খেলা শুরুর অষ্টম দিনে ম্যাচ বৃষ্টির বাধায় বিঘ্নিত হয়েছে । এর ফলে দুটি দলই পেল একটি করে পয়েন্ট।

এর আগে গতকাল বুধবার সকাল থেকেই গোমরা হয়ে আছে ঢাকার আকাশ। দুপুর নাগাদ ঝিরিঝিরি বৃষ্টি শুরু হওয়ায় বন্ধই রাখতে হয়েছে বিপিএলের আজকের প্রথম ম্যাচটি। বিকেল পৌনে ৪টা পর্যন্ত বল মাঠে না গড়ালে মাহমুদউল্লাহর খুলনা টাইটানস ও নাসির হোসেনের সিলেট সিক্সার্সের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিশিয়ালরা।

গ্রুপ পর্বের বাধা পেরোনোর জন্য কাঁধে কাঁধ মিলিয়েই লড়ছে খুলনা ও সিলেট। চার ম্যাচ শেষে চার পয়েন্ট নিয়ে খুলনা আছে চতুর্থ স্থানে। অন্যদিকে, ছয় পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সিলেট। যদিও তারা খেলেছে পাঁচটি ম্যাচ।

তবে মুখোমুখি লড়াইয়ে সিলেটকে হারাতে পারলে পয়েন্টের হিসাবে তাদের ধরে ফেলতে পারত খুলনা। আপাতত চতুর্থ স্থানে থেকেই সন্তুষ্ট থাকতে হচ্ছে খুলনাকে ম্যাচটি মাঠে না গড়ানোর কারণে ।

বিপিএলে আজ সন্ধ্যা ৬টায় চিটাগং ভাইকিংসের বিপক্ষে মাঠে নামবে ঢাকা ডায়নামাইটস। ঢাকার আকাশে এখনো ঝিরঝির করে বৃষ্টি পড়ছে। তাতে দ্বিতীয় ম্যাচও বৃষ্টির বাধায় বিঘ্নিত হওয়ার সংশয় দেখা দিয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন