পেনাল্টি গোলে রক্ষা পেল আবাহনী

  

পিএনএস ডেস্ক: ফরাশগঞ্জের নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেদু ম্যাথিউ ৭৪ মিনিটে আবাহনীর জালে বল ঠেলে দিতেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পশ্চিম গ্যালারিতে পিনপতন নীরবতা। আকাশী-হলুদ শিবিরে তখন ভর করে পুরোনো ঢাকার দলটির কাছে আবারো পয়েন্ট হারানোর শঙ্কা। বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় ম্যাচেই যে আবাহনীকে হারের তেতো স্বাদ দিয়েছিল ফরাশগঞ্জ! যে হারটি আবাহনীকে শুরুতেই দিয়েছে শিরোপা ধরে রাখার মিশনে বড় ধাক্কা।

তাহলে কী আবারও পুরোনো ঢাকার দলটি পয়েন্ট নিয়ে নেবে চ্যাম্পিয়নদের কাছ থেকে? এমন ফিসফাস শুরু হতেই আবাহনীর জন্য আশির্বাদ হয়ে আসে একটি পেনাল্টি। সানডে বল নিয়ে বক্সে ঢুকতেই তাকে সরাসরি লাথি দিয়ে ফেলে দেন ফরাশগঞ্জের মশিউর। পেনাল্টি থেকে গোল করে আবাহনীকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন নাইজেরিয়ান এমেকা। ওই গোলটি ধরে রেখেই অষ্টম জয় নিয়ে মাঠ ছাড়ে দ্রাগো মামিচের দল। যে জয়টি পাঁচবারের চ্যাম্পিয়নদের তুলে দেয় পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে।

প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে সময় গড়ানোর সঙ্গে টেনশনও বাড়ে আকাশী-হলুদ শিবিরে। তবে বেশি সময় নেয়নি আবাহনী, ৫০ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন রুবেল মিয়া। ইমন মাহমুদের কর্নার থেকে রুবেল ডাইভিং হেডে কাঁপিয়ে দেন ফরাশগঞ্জের জাল।

এগিয়ে যাওয়া আবাহনী দ্রুতই ব্যবধান বাড়িয়ে নিতে পারতো; কিন্তু দুই নাইজেরিয়ান সানডে ও এমেকা সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি। ফরাশগঞ্জ সমতা ফিরিয়ে আনলে উল্টো চাপে পড়ে ফেডারেশন কাপ চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত পেনাল্টি গোলে রক্ষা পায় প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি ৫ বার শিরোপা জেতা দলটি।

১৩ ম্যাচে আবাহনীর পয়েন্ট ২৭, যা শেখ জামালের সমান। তবে গোল গড়ে তাদের থাকতে হচ্ছে তিনবারের চ্যাম্পিয়নদের নিচে। বিকেলের ম্যাচে মোহামেডানকে হারিয়ে শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে তাদের পয়েন্ট ৩২।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech