লজ্জার রেকর্ড করল ভারত

  


পিএনএস ডেস্ক: এক বছরে সবচেয়ে বেশি শুন্য রানে আউট হওয়ার লজ্জা গেছে ভারতীয় অধিনায়ক কোহলির পকেটেই। এবার আরেকটি লজ্জার রেকর্ড করল ভারত। তবে এবার শুধু কোহলি নয়, পুরো ভারত মিলেই পেল এই লজ্জা।

ম্যাচের শুরু থেকেই ছিল বৃষ্টির তান্ডব। যেটুকু সময় খেলা হয়েছে সেখানে ছিল লঙ্কান পেসারদের তান্ডব। দুই তান্ডবের মাঝে পড়ে চিড়েচ্যাপ্টা ভারতীয় ব্যাটিং। অল আউট হয়ে গেল ১৭২ রানেই।

কোন অঘটন না ঘটলে নিশ্চিত ড্রয়ের দিকেই যাচ্ছে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। তাও আবার ভারত প্রথম ইনিংসে মাত্র ১৭২ রানে অল আউট হওয়ার পরও যদি ড্রয়ের কথা কেউ বলে তাহলে নিশ্চিত তাকে পাগল বলেই আখ্যায়িত করা হত। কিন্তু এখানে এই ১৭২ রান করতেই যে ভারতের লেগে গেল তিন দিন।

প্রথম দিনে ভারত করতে পেরেছিল মাত্র ১৭ রান। বৃষ্টির কারনে ১১.৫ ওভার খেলার সুযোগ পেয়েছিল ভারত। দ্বিতীয় দিনে ১৭ রানকে উন্নিত করে আরো দুইটি উইকেট হারিয়ে ৭৪ পর্যন্ত নিতে পেরেছিল ভারত। এরপর বৃষ্টির কল্যানে আর খেলাই হয়নি। আজ তৃতীয় দিনে অবেশেষে সকাল থেকেই খেলা শুরু হয়েছিল। তবে বৃষ্টি না থাকলেও লঙ্কান পেস ঝড় ঠিকই চলছিল। আর সেই ঝড়ে লড়াই করে ১৭২ রান করে ভারত।

ঝড়ের বিপক্ষে প্রতিকূল পরিবেশে কেবল পূজারাই করেন ৫২ রান। এছাড়া ঋদ্ধিমান সাহা ২৯, জাদেজা ২২ ও মোহাম্মদ সামি করেন ২৪ রান। রাহুল, শিখর, কোহলি কিংবা রাহানে দাড়াতে পারেনি কেউই। ফলে ভারতও পারেনি বড় সংগ্রহ দাড় করাতে।

লঙ্কানদের হয়ে ভারতের টপ অর্ডার প্রথম দিনেই গুড়িয়ে দেন লাকমল। প্রথম দিনের তিন উইকেটসহ সব মিলিয়ে ৪ উইকেট নেন তিনি। এছাড়া গামাগে, সানাকা ও দিলরুয়ান পেরেরা নেন দুইটি করে উইকেট।

পিএনএস/কামাল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech