বিগ ব্যাশে বাংলাদেশের রুমানা-খাদিজা

  

পিএনএস ডেস্ক: বাংলাদেশের নারী ক্রিকেটে নতু মাইলফলক রচিত হলো আজ। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে এতদিন বাংলাদেশ থেকে খেলেছেন কেবল সাকিব আল হাসান। এবার তার সঙ্গে যুক্ত হচ্ছেন আরও দু’জন। তবে এই বিগ ব্যাশ লিগ পুরুষদের নয়, নারীদের। বাংলাদেশ থেকে এই লিগে যোগ দিচ্ছেন দুই নারী ক্রিকেটার- রুমানা আহমেদ এবং খাদিজাতুল কুবরা।

বাংলাদেশের এই দুই নারী ক্রিকেটার কিন্তু একই দলে খেলছেন না। বাংলাদেশ দলের অধিনায়ক রুমানা খেলবেন ব্রিজবেন হিটের হয়ে। আর খাদিজাতুল কুবরা খেলবেন মেলবোর্ন স্টারসে। বিগ ব্যাশে খেলার জন্য রুমানা অস্ট্রেলিয়া যাবেন ১০ ডিসেম্বর। আর খাদিজা যাবেন ১৬ ডিসেম্বর।

আগেরদিনই বিগ ব্যাশে সুযোগ পাওয়ার খবর পেয়েছিলেন রুমানা-খাদিজারা। সোমবার রাতে জাগো নিউজের রুমানা বলেন, ‘খুব ভালো লাগছে। বিগ ব্যাশে খেলতে পারবো- এ সংবাদ শোনার পর খুব খুশি লাগছে। এতে এটাই প্রমাণ হয় যে, আমরা ধীরে ধীরে উন্নতি করছি। আমাদের বিশ্বাস ছিল বিদেশি লিগগুলোতে খেলার সুযোগ পাব। এবার সেই বিশ্বাস বাস্তবে রুপ পেলো। বিসিবির কাছ থেকেই শুনেছি, বিগ ব্যাশে সুযোগ পাওয়ার। আর জানি ১০ তারিখ যাচ্ছি আমি। এর বেশি কিছু এখনও জানি না। তবে, সেখানে গিয়ে ভাল করার ব্যাপারে আশাবাদী আমি। আশা আছে সবগুলো ম্যাচেই সুযোগ পাবো। সুযোগ পেলে তো অবশ্যই ভালো কিছু করার লক্ষ্য থাকবে।’

তবে বাংলাদেশ নারী দলের ভারত সফরের কথা রয়েছে এরই মধ্যে। তিন ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলার জন্য ২৩ নভেম্বর ভারত সফরে যাওয়ার কথা নারী ক্রিকেট দলের। এ জন্য বিকেএসপিতে এক সপ্তাহের ক্যাম্প করেছেন তারা। সফর শেষ হবে ১৭ ডিসেম্বর।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech