যে কারণে নিজ দেশ আর্জেন্টিনায় থাকতে ভয় পান মেসি

  

পিএনএস ডেস্ক : ফুটবল তারকা লিওনেল মেসির জন্ম আর্জেন্টিনার বিখ্যাত শহর ও অপরাধীদের স্বর্গরাজ্য হিসেবে পরিচিত রোজারিওতে।তাছাড়া, কিংবদন্তি কমিউনিস্ট বিপ্লবী চে গুয়েভারার জন্মও এই রোজারিওতে। মাদক ক্রয়-বিক্রয় আর পাচারের জন্য কুখ্যাত শহরটি। মেসি এই শহরেই বিয়ে করেছিলেন বাল্যকালের প্রেমিকা রোকুজ্জোকে। যদিও শুধু রোজারিও নয়, গোটা আর্জেন্টিনার অবস্থাই এখন শোচনীয়! আর্জেন্টিনার বেশিরভাগ এলাকায় আইনশৃঙ্খলার অবস্থা শোচনীয়। খুন-খারাপি নিত্যদিনের ঘটনা। মাদকের ভয়াবহ ছোবল তো আছেই। সেই দেশের ছেলে মেসি জীবনের বড় একটা সময় কাটিয়ে দিলেন স্পেনের বার্সেলোনায়।

জানা যায়, নিজের দেশে পরিবার নিয়ে থাকতে নিরাপদ বোধ করেন না তিনি। নিজের পরিবার-সন্তানাদি নিয়ে আর্জেন্টিনায় চলাফেরা করতেই ভয় পান ফুটবল জাদুকর! সম্প্রতি তিনি এক সাক্ষাতকারে বলেছেন, আমি অনেকবার বলেছি, নিওয়েলসের হয়ে খেলার স্বপ্নের কথা। তবে আমি জানি না, কি ঘটবে।

সংশয়ের কারণ হলো, দেশের বর্তমান পরিস্থিতি। আমার একটি পরিবার আছে। নিজের বাচ্চাদের কথা আগে ভাবতে হবে, পরে আমার কথা। আমি চাই তারা সুন্দর একটি জায়গায় বড় হোক। নিরাপদ জীবন উপভোগ করুক। আর্জেন্টিনায় কি দেখা যাচ্ছে; আপনি রাস্তায় বের হলেন, কেউ আপনাকে ছুরি বসিয়ে দিতে পারে। '

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech