ভারতের ইতিহাসে সবচেয়ে ‌‌‌‘দামি’ বিয়ে!

  14-12-2017 03:43PM

পিএনএস ডেস্ক : নিজের বিয়েতে ছক্কাটা ভালোই হাঁকিয়েছেন বিরাট কোহলি। আনুশকা শর্মার সঙ্গে তাঁর বিয়ে নিয়ে গবেষণা যেন শেষই হচ্ছে না। এবার জানা যাচ্ছে, এই বিয়ের পেছনের অঙ্কের কায়কারবারগুলো।

যদিদং হৃদয়ং মম বলে শুধু মালাবদল করেননি কোহলি আর আনুশকা; একই সঙ্গে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় সাম্রাজ্যের সঙ্গে মিলেছে এ সময়ের বলিউডের শীর্ষ সম্রাজ্ঞীদের একজনের রাজ্যও। দুজনের এক ছাদের নিচে চলে আসার আর্থিক পরিমাণ যা পাওয়া যাচ্ছে, চোখ কপালে তুলে দেওয়ার মতো। অনেকে প্রশ্ন করছেন, এটাই কি ভারতের ইতিহাসে সবচেয়ে দামি বিয়ে?

আনুশকার ইচ্ছাতেই ‘ডেস্টিনেশন ওয়েডিং’-এর আয়োজন করা হয়। মানে বিয়ের জন্য বিখ্যাত কিছু পর্যটনকেন্দ্রে গিয়ে মালাবদল করা। ভারতের তারকামহলে এই প্রথা যে খুব প্রচলিত, তা কিন্তু বলার উপায় নেই। ভারতীয় তারকাদের বিয়ের বেশির ভাগই হয়ে থাকে নিজ দেশে। কিন্তু ‘বিরুশকা’ নামের ভারতীয় সংবাদমাধ্যমে অভিহিত এই জুটি বিয়ে করেছেন ইতালির জনপ্রিয় ‘ওয়েডিং ডেস্টিনেশন’ তাসকেনির বর্গ ফিনোচ্চিয়েতোতে।

ফোর্বসের তালিকায় এই তাসকেনি বিশ্বের শীর্ষ ২০টি ব্যয়বহুল ভেন্যুর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে। এই ভেন্যুটি এক সপ্তাহের জন্য ভাড়া নিতে চাইলে গুনতে হবে প্রায় এক কোটি টাকা। এ ছাড়া জনপ্রিয় এ তারকা জুটির বিয়ের ছবি তুলেছেন বিশ্ববিখ্যাত ওয়েডিং ফটোগ্রাফার জোসেফ রাধিক। জোসেফের পারিশ্রমিকসহ শুধু বিয়ের ছবি ও ভিডিও ধারণেই কোহলিকে গুনতে হয়েছে প্রায় দুই কোটি টাকা।

তবে খ্যাতনামা তারকা হওয়ার ফায়দা তো একটা রয়েছেই। কোহলি-আনুশকার বিয়ের ছবি প্রকাশ করার অনুমতি রয়েছে কেবল হাতে গোনা কয়েকটি শীর্ষ ম্যাগাজিন ও পত্রপত্রিকার। এর মধ্যে একটি যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিনও রয়েছে।

তবে এখনো এমন কোনো প্রতিষ্ঠানের নাম প্রকাশ করা হয়নি। স্বত্বাধিকার রয়েছে—এমন কোনো বিয়ের ছবিও এখন পর্যন্ত প্রকাশ পায়নি কোনো ম্যাগাজিন বা পত্রিকায়। আর এ স্বত্বাধিকার পেতে মোটা অঙ্কের অর্থও পরিশোধ করতে হবে এসব গণমাধ্যম প্রতিষ্ঠানকে।

সেই সঙ্গে একটি ব্র্যান্ড হিসেবেও ‘বিরুশকা’র দেখা মিলবে অদূর ভবিষ্যতে। কোহলি ও আনুশকা এখন পর্যন্ত মোট ২৮ ব্র্যান্ডের প্রতিনিধিত্ব করছেন। এর মধ্যে শুধু কোহলিই ১৮ ব্র্যান্ডের প্রচার করেন। আর দুজনে মিলে বিরুশকা হতেই ইতিমধ্যে তাঁরা জনপ্রিয় পোশাক ব্র্যান্ড ‘মান্যবর’কেও প্রচার করবেন। বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী আনুশকা এক দিনের বিজ্ঞাপনের জন্য প্রায় দেড় কোটি রুপি পারিশ্রমিক নেন, কোহলি প্রায় পাঁচ কোটি রুপি।

তবে বাজার গবেষকেরা বলছেন, বিয়ের পরপরই বিরুশকা ব্র্যান্ড হিসেবে আরও মূল্যবান হয়ে উঠবেন তাঁরা। যেমনটা হয়েছিলেন ভিক্টোরিয়া বেকহাম আর ডেভিড বেকহাম; হলিউডে ব্র্যাড পিট আর অ্যাঞ্জেলিনা জোলি মিলে ‘ব্র্যাঞ্জেলিনা’!

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন