বিপিএলে ফিক্সিংয়ের ঘটনা ফাঁস করলেন সাবেক অজি পেসার!‍

  

পিএনএস ডেস্ক : পাকিস্তান সুপার লিগের পর এবার অ্যাশেজ সিরিজে ফিক্সিং নিয়ে সরগরম হয়ে উঠেছে আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গণ। ব্রিটিশ সংবাদমাধ্যম 'দ্য সান' একের পর এক প্রতিবেদন প্রকাশ করে যাচ্ছে।

উঠে এসেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এমনকী বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কথাও! এবার সাবেক অজি পেসার ডার্ক ন্যানেস দাবি করলেন, ২০১৩ বিপিএলে বেশ কিছু ম্যাচ ফিক্সিংয়ের ঘটনা তিনি জানেন!

২০১৩ আসরে সিলেট রয়্যালসের হয়ে খেলেছিলেন ন্যানেস। সেই ফ্র্যাঞ্চাইজি এখন বিলুপ্ত। বিপিএলের ওই আসরেই স্পট ফিক্সিংয়ের দায়ে নিষেধাজ্ঞার সম্মুখীন হয়েছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। পার্থের ওয়াকা ক্রিকেট গ্রাউন্ডে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্ট চলাকালীন সময়ে বিপিএল নিয়ে কথা বলেন ন্যানেস।

তিনি বলেন, 'বিপিএলে এমন কিছু ব্যাপার ঘটেছে। মাঠে প্রবেশের অনুমতি না থাকলেও প্রথমে মালিকেরা মাঠে ঢুকে পড়তেন। সঙ্গে থাকা টিম ম্যানেজার গিয়ে তাদের জিজ্ঞেস করতেন করণীয় সম্পর্কে। তারপর কোচের কাছে যেতেন। নিরাপত্তাকর্মীদের নাভিশ্বাস উঠে গেলও মাঠে ঢুকে পড়া থামেনি।

মালিক সব সময় ফোন নিয়ে বসে থাকতেন। তারা সব সময় কোচের সঙ্গে যোগাযোগ রাখতে চাইতেন। '

চোখের সামনে কীভাবে ফিক্সিং হতো সে সম্পর্কে ন্যানেস বলেন, 'ফিক্সাররা দর্শকদের মধ্য থাকত। তাদের জামার হাতায় থাকত মাইক্রোফোন এবং কোমরে প্রায় ১০টির মতো মোবাইল ফোন। ম্যাচে কখনো কিছু ঘটলে শার্টের আস্তিন গুটিয়ে তারা মাইক্রোফোনে কথা বলত। তারা যা খুশি তাই করার সময় পেত। কারণ নিরাপত্তাকর্মীরা তো তাদের বের করে দেওয়া ছাড়া আর কিছুই করার ক্ষমতা রাখত না। আসলে বাংলাদেশে এটাও সম্ভব না। '

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech