ইতিহাস গড়েই ক্লাব বিশ্বকাপ জিতল রিয়াল মাদ্রিদ

  

পিএনএস ডেস্ক: আবারও ফিফা ক্লাব বিশ্বকাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। শনিবার ফাইনালে তারা ১-০ গোলে গ্রেমিওকে পরাজিত করে ইতিহাসের প্রথম দল হিসেবে টানা দুইবার ক্লাব বিশ্বকাপের ফাইনাল জয়ের রেকর্ড গড়ে।

আবুধাবিতে এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় রিয়াল মাদ্রিদ। গ্রেমিওর বিপক্ষে প্রথমার্ধের ২৫ মিনিটেই সাত সাতটি শট নেয় জিদানের শিষ্যরা। তবে সঠিক লক্ষ্যে ছিল শুধু একটি। প্রথমার্ধের বাকি সময়টাতেও বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল স্প্যানিশ জায়ান্টরা। কিন্তু রিয়াল মাদ্রিদকে দারুণভাবেই রুখে দেয় ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর অসাধারণ রক্ষণভাগ। এর ফলে গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় রামোস-বেনজেমারা।

তবে বিরতির পরই কাঙ্খিত গোলের দেখা পায় রিয়াল। ম্যাচের ৫৩ মিনিটে ফ্রি-কিকে বর্তমান চ্যাম্পিয়নদের এগিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর তাতেই প্রথম ফুটবলার হিসেবে টানা দুই ক্লাব বিশ্বকাপের ফাইনালে গোল করার রেকর্ড গড়েন সিআর সেভেন।

ম্যাচের বাকি সময়টাতেও দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেয় জিদানের দল। কিন্তু প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে পারেনি ইউরোপের সেরা ক্লাবটি। এর ফলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

২০১৪ সালে প্রথমবারের মতো ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়ের স্বাদ পায় রিয়াল মাদ্রিদ। গত বছর দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয় জিনেদিন জিদানের দল। গ্রেমিওকে হারিয়ে এবার তৃতীয় শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসল স্প্যানিশ ক্লাবটি। শুধু তাই নয়, চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার তৃতীয় জয়ের রেকর্ডেও ভাগ বসাল রিয়াল মাদ্রিদ।

সেইসঙ্গে একই বছরে পঞ্চম শিরোপা জয়ের স্বাদ পেল রিয়াল মাদ্রিদ। এর আগে ২০১৭ সালে স্প্যানিশ লা লিগা, স্প্যানিশ সুপার কাপ, উয়েফা সুপার কাপ এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের উৎসব করে বেল-রোনালদোরা।

সূত্র : বিবিসি

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech