প্রথম বাংলাদেশি হিসেবে ৫০০ উইকেটের চূড়ায় রাজ্জাক

  

পিএনএস ডেস্ক : আব্দুর রাজ্জাক রাজের আন্তর্জাতিক ক্যারিয়ারটা অন্যরকমভাবেও শেষ হতে পারত। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভেলিক দেখিয়ে গেলেও জাতীয় দলে তাকে একবারও বিবেচনা করা হয়নি। সেই ৩৫ বছর বয়সী রাজ্জাক তার মায়াবী ঘূর্ণিতে প্রথম বালাদেশি হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ক্রিকেটে ১১৩তম ম্যাচে ৫০০ উইকেটের মালিক হয়ে গেলেন!

আজ বুধবার চলতি বিসিএলের দ্বিতীয় রাউন্ডে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে ম্যাচের তৃতীয় দিনে অনন্য অর্জনের মালিক হন রাজ্জাক। প্রাইম ব্যাংক সাউথ জোনের হয়ে প্রথম রাউন্ড তিনি ৪৯৯ উইকেট নিয়ে শেষ করেছিলেন। ওই রাউন্ডে তার মোট সংগ্রহ ছিল ৯টি উইকেট। তখন থেকেই ক্ষণ গননা শুরু হয় দ্বিতীয় রাউন্ডের। প্রথম শ্রেণিতে রাজ্জাকের ৫০০তম শিকার হলেন সাদমান ইসলাম।

জাতীয় দলের জার্সিতে ১২ টেস্টে ২৩ উইকেট নিয়েছেন রাজ্জাক। ১৫৩ ওয়ানডেতে ২০৭ ও টি-টোয়েন্টিতে ৩৪ ম্যাচে ৪৪ উইকেট নিয়েছেন তিনি। ২০১৪ সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকে জাতীয় দলে আর সুযোগ পাননি। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করেও মন জোগাতে পারেননি নির্বাচকদের। বিসিএলের গত আসরে ৬ ম্যাচে ৩৮ উইকেট নিয়ে হয়েছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech