'ডাবল' রেকর্ডের সন্ধিক্ষণে তামিম ইকবাল

  

পিএনএস ডেস্ক : ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয় পেয়েছে বাংলাদেশ। দলের জয়ে বেশ বড় ভূমিকা ছিল ওপেনার তামিম ইকবালের। পর পর দু'টি অর্ধশতক হাঁকিয়ে বেশ ফুরফুরে মেজাজেই আছেন তিনি। এর পাশাপাশি আরও দুটো রেকর্ডের সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছেন রি বাঁহাতি ব্যাটসম্যান।

ওয়ানডে ফরম্যাটে প্রথম বাংলাদেশী হিসেবে ৬০০০ রানের মাইলফলক স্পর্শ থেকে মাত্র ৬৬ রান দূরে তামিম। ১৭৬ ম্যাচে ১৭৪ ইনিংস খেলে তামিমের বর্তমান রান ৫,৯৩৪। ৪০টি অর্ধশতক ও ৯টি শতকের সাহায্যে তিনি এই রান করেন। তামিম যে ফর্মে রয়েছেন তাতে করে চলতি সিরিজেই তিনি ৬০০০ রানের মাইলফলক স্পর্শ করবেন বলে আশা করা যেতেই পারে।

এছাড়াও শ্রীলঙ্কার ব্যাটিং কিংবদন্তি সনাৎ জয়সুরিয়াকে ছাপিয়ে যেতে পারেন তামিম। ওয়ানডেতে একই ভেন্যুতে সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি এখন জয়সুরিয়ার দখলে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭১ ম্যাচে ৭০ ইনিংস খেলে জয়সুরিয়া ৪টি শতক ও ১৯টি অর্ধশতকের সাহায্যে করেন ২৫১৪ রান। জয়সুরিয়ার রেকর্ডটি ছাড়িয়ে যেতে তামিমের লাগবে মাত্র ৪১ রান। মিরপুরের শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে ৫টি শতক ও ১৫টি অর্ধশতকের সাহায্যে তামিমের সংগ্রহ ২৪৭৩ রান।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech