ত্রিদেশীয় সিরিজে ভারতের নেতৃত্বে রোহিত

  24-02-2018 03:46PM

পিএনএস ডেস্ক :গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজেও ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন রোহিত শর্মা। তার নেতৃত্বে ওই সিরিজে দুটি ম্যাচ জেতে ভারত, হারে একটিতে। সেবার নিয়মিত অধিনায়কের বিয়ের ছুটিতে দায়িত্বভার পড়েছিল রোহিত শর্মার ওপর। এবারও টানা খেলার ধকল থেকে বাঁচাতে কোহলিসহ বেশ কয়েকজনকে বিশ্রামে পাঠায় বিসিসিআই। এর ফলে আবারও ভারতের হয়ে নেতৃত্ব দেবেন ওপেনার রোহিত শর্মা।

আসন্ন নিদাহাস ট্রফিতে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি বিশ্রামে থাকবেন, জানা গিয়েছিল আগেই। তবে তার অনুপস্থিতিতে কে দলের নেতৃত্ব দেবেন, সেটি নিশ্চিত হয়নি। ভারতীয় গণমাধ্যমের খবর, কোহলি না থাকায় আসন্ন সিরিজে ভারতের অধিনায়ক থাকবেন রোহিত শর্মা।

আগামী ৬ মার্চ থেকে শ্রীলঙ্কার মাটিতে শুরু হচ্ছে নিদাহাস ত্রিদেশীয় টি-টোয়েন্টি ট্রফি। এতে স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে খেলবে বাংলাদেশ আর ভারত। তবে এশিয়ার অন্যতম শক্তিধর ভারত আসন্ন সিরিজে পূর্ণশক্তির দল পাঠাচ্ছে না। বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে তারা বিশ্রাম দিচ্ছে এই সিরিজে।

ভারতের জনপ্রিয় সংবাদপত্র ‘টাইমস অব ইন্ডিয়া’র প্রতিবেদন থেকে জানা গেছে, নিদাহাস ট্রফিতে অধিনায়ক বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ এবং হার্দিক পান্ডিয়ার মতো একাদশের নিয়মিত সদস্যকে খেলাবে না ভারত।

অর্থাৎ বলতে গেলে একটি দ্বিতীয় সারির দল নিয়েই শ্রীলঙ্কায় খেলতে যাচ্ছে ভারত। এই দলে সুযোগ দেয়া হবে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে। আর এই তরুণ দলটির নেতৃত্বভার থাকবে অভিজ্ঞ ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার কাঁধে।

আগামী ৬ মার্চ থেকে মাঠে গড়াবে তিন জাতির নিদাহাস ট্রফি। উদ্বোধনী দিনে মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কা আর ভারত।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন