চার উইকেট হারিয়ে কাঁপছে শ্রীলংকা

  16-03-2018 08:10PM

পিএনএস ডেস্ক : সাকিব-মোস্তাফিজের পর পর দুই ওভারে দুই উইকেট তুলে নিয়ে শ্রীলংকাকে চাপে ফেলে দিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নামা শ্রীলংকার প্রথম ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়েছেন দলে ফেরা অধিনায়ক সাকিব আল হাসান।

প্রথম ওভারেই বল করতে আসা সাকিব তার দ্বিতীয় ওভারেই সাব্বিরের ক্যাচ বানিয়ে আউট করেন গুনাথিলাকাকে। ৪ রান করেই ফেরেন তিনি।এরপরই নিজের প্রথম ওভারে ভয়ঙ্কর কুশল মেন্ডিসকে আউট করেন ফিজ।এক ওভার বল করে মাত্র ১ রান দেন তিনি। শ্রীলংকার সংগ্রহ ৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ২২ রান। 

নিদাহাস ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচে ফাইনালে যাওয়ার লড়াইয়ে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ইনজুরি থেকে ফিরে টস করতে নামা বাংলাদেশ অধিনায়কের জন্য টস ভাগ্যটা ভালো বলতে হবে। কারণ কলম্বোতে প্রথমে টসে জিতেই ম্যাচ জিতেছে দল। ব্যতিক্রম ঘটেছে কেবল একটি ম্যাচে।

ইনজুরি থেকে দলীয় অধিনায়ক সাকিবের ফেরায় বাংলাদেশ দলে একটি পরিবর্তন করা হয়েছে। আগের দিন মাঠে নামা আবু হায়দার রনিকে দলের বাইরে রাখ হয়েছে তার জায়গায় দলে এসেছেন সাকিব।

তবে বাংলাদেশ এবং ভারতের বিপক্ষে পরপর দুই ম্যাচ হারা শ্রীলংকার দলে পরিবর্তন দুটি। তারা ইসুরু উদানা এবং আমিলা আপনসোকে দলে নিয়েছে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান (অধিনায়ক) মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

শ্রীলংকা দল: কুশল মেন্ডিস, ধানুশকা গুনাথিলাকা, উপুল থারাঙ্গা, কুশল পেরেরা, ইসুরু উদানা, দাসুন শানাকা, থিসারা পেরেরা (অধিনায়ক), জীবন মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, আমিলা আপসো, নুয়ান প্রদীপ।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন