মাহমুদউল্লাহর প্রশংসা করে আইসিসি’র টুইট

  17-03-2018 01:12AM

পিএনএস ডেস্ক: ‘চার বলে ১২ দরকার? কোনো সমস্যা নেই। আছে মাহমুদউল্লাহ। এই রান সে ৩ বলেই নিয়ে নিল, আর এতেই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল বাংলাদেশ।’ এমন সুন্দর কথামালা দিয়ে আইসিসি তাদের অফিসিয়াল পেজে বিশেষ টুইট করেছে। ওই টুইটে মাহমুদউল্লাহর ছক্কা হাঁকানোর দৃশ্যটিও তারা যুক্ত করে দিয়েছে। আর এ টুইট করার প্রথম ঘণ্টাতেই তা ৪৬ হাজার ভার্চুয়ালবাসী এতে লাইক দিয়ে মাহমুদউল্লাহ তথা বাংলাদেশকে শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত, শেষ ওভারে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ১২ রান। শেষ ওভারে বোলিংয়ে এসে প্রথম দুই বল নো করেন ইসুর উদ্যান। কিন্তু ফিল্ড আম্পায়ার নো বলের কল করেননি। যে কারণে প্রতিবাদ করেন বাংলাদেশি ক্রিকেটাররা। আম্পায়ারকে বিষয়টি বলা হলেও তাতে কান দেননি।

আম্পায়ারদের এমন সিদ্ধান্তে একটা সময়ে মাঠের বাইরে দাঁড়িয়ে থাকা সাকিব আল হাসান, মাঠে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ এবং রুবেল হোসেনকে থেলা ছেড়ে চলে আসতে বলেন। কিন্তু রিয়াদ নিজের উপর আস্থা রেখে ম্যাচ শেষ করতে ফের ব্যাটিং করেন।

ওভারের প্রথম দুই বলে কোন রান না করেই এক উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। জয়ের জন্য শেষ ৪ বল দরকার ১২ রান। ওভারের তৃতীয় বলে চার মেরে জয়ের পথ সহজ করেন রিয়াদ। পরের বলে রুবেলকে সঙ্গে নিয়ে ডাবল নেন। পঞ্চম বলে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগের উপর দিয়ে ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন তিনি। তার ছক্কায় জিতে যায় বাংলাদেশ।

ম্যাচ নিয়ে মাহমুদউল্লাহর প্রতিক্রিয়া: শ্বাসরুদ্ধকর ম্যাচ শেষে মাহমুদউল্লাহ তার প্রতিক্রিয়ায় বলেন, এটা আমার ক্রিকেট ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস। সাকিব দলে ফেরায় আমাদের আত্মবিশ্বাস আরও বেড়েছে। এমন উত্তেজনাকর ম্যাচে আপনাকে বল হিসেব আক্রমণে যেতে হবে। সাকিব আল হাসান আউট হওয়ার পর আমি খুব চাপের মধ্যে ছিলাম। ইনিংসের শেষ ওভারে ঘটে যাওয়া ঘটনার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ‘আজ মাঠে যা ঘটেছে এটা, আমি ভুলে যেতে চাই। এটা আমার কাছে শুধুই অতীত।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন