'নাগিন' নেচে আইন ভঙ্গ করেননি গাভাস্কার?

  19-03-2018 03:34PM

পিএনএস ডেস্ক: সুনিল গাভাস্কার। ভারতের তো বটেই, ক্রিকেট বিশ্বের অন্যতম ব্যাটিং লিজেন্ড। নিখুঁত ব্যাটিংয়ের জন্য বিখ্যাত হয়ে আছেন তিনি। ক্রিকেট ছাড়ার পর ধারাভাষ্যকার হিসেবে তার খ্যাতি আছে। কিন্তু গতকাল রবিবার নিদাহাস ট্রফির ফাইনালে তিনি যেভাবে কমেন্ট্রি বক্সে বসে 'নাগিন নাচ' নাচলেন, তাতে তার পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক।

ভারতের ইনিংসের দশম ওভারের খেলা চলছিল তখন। বোলার রুবেল হোসেন। একটি বাউন্ডারি হতেই কমেন্ট্রি বক্স থেকে উঠে দাঁড়িয়ে মুশফিকের কারণে বিখ্যাত হয়ে যাওয়া নাগিন নাচ শুরু করলেন গাভাস্কার! পাশ থেকে তার কাণ্ড দেখে হাসছিলেন সাবকে অজি গতিতারকা ব্রেট লি এবং লঙ্কান ধারাভাষ্যকার।

আন্তর্জাতিক ক্রিকেটে ইংরেজিতে ধারাভাষ্যকারদের নিরপেক্ষ থাকতে হয়। তাদের কমেন্ট্রি এমনকী আচরণও নিরপেক্ষ হতে হয়। গাভাস্কারের মত লিজেন্ড এই আইন জানবেন না সেটা হতেই পারে না। তিনি কি তবে জেনেশুনেই আইন ভাঙলেন? নাকি নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেননি?

সোশ্যাল সাইটে আরও প্রশ্ন তুলছেন ক্রিকেটপ্রেমীরা। এই গাভাস্কারই তো দুইদিন আগে বাংলাদেশের আচরণে বিরক্তি প্রকাশ করেছিল। নো বল ইস্যুতে প্রতিবাদ আর ম্যাচ শেষে নাগিন নাচ নাচায় শাস্তি দাবি করেছিল সাকিব-রিয়াদদের। 'নাগিন নাচ' ইতিমধ্যেই বিজয়ের প্রতীক থেকে হয়ে উঠেছে প্রতিশোধের প্রতীক। গতকাল গাভাস্কার নিজেই নাগিন নাচ নেচে ফেললেন। কথা আর কাজের মিল থাকল কই?

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন