অবশেষে ফর্ম ধরে রেখেছেন সাব্বির

  21-03-2018 05:59AM

পিএনএস ডেস্ক: ১১, ৩০, ০, ২৭, ১৩- নিদাহাস ট্রফির ফাইনালের আগে সাব্বির রহমানের সর্বশেষ পাঁচ টি-২০ ইনিংস। তারকা এই ক্রিকেটার নিজেকে হারিয়ে হন্যে হয়ে খুঁজছিলেন যেন রীতিমতো। তবুও নিজের দেখাটা আর পাচ্ছিলেন না।

অবশেষে পেলেন বারবার পাওয়া সুযোগের অন্তিম মুহূর্তে এসে। দলের প্রয়োজনেও জ্বলে উঠতে পারছিলেন না, এরপরও নিদাহাস ট্রফির মহাগুরুত্বপূর্ণ ফাইনালে তার উপর ভরসা করেছিল দল। ম্যাচ শুরুর প্রাক্বালে তাকে একাদশে দেখে ভ্রু কুঁচকেছিলেন অনেকে। তবে তার সমুদয় জবাব সাব্বির দিয়েছেন ৭৭ রানের এক বিধ্বংসী ইনিংস খেলে। সাব্বিরের ঐ ইনিংসে ভর করেই ম্যাচে লড়াকু পুঁজি পায় বাংলাদেশ, যা জাগিয়েছিল জয়ের রোমাঞ্চও।

সেই সাব্বির তার ভালো ফর্মের ধারাবাহিকতা ধরে রেখেছেন নিদাহাস ট্রফি শেষ করে শ্রীলঙ্কা থেকে দেশে ফিরেও। শ্রীলঙ্কা সফরের আগে সংযুক্ত আরব আমিরাতে খেলছিলেন পিএসএলে, তামিম ইকবালের দল পেশোয়ার জালমির হয়ে। নিদাহাস ট্রফি শেষে ওখানে আর ডাক পড়েনি তার। অন্যদিকে বিতর্কের জন্ম দিয়ে নিষিদ্ধ হতে হয়েছে ঘরোয়া ক্রিকেটে। তাই অন্য ক্রিকেটাররা যখন ব্যস্ত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলতে, সাব্বির তখন ঐ আসরের দর্শক। কিন্তু তাই বলে কি ক্রিকেট থেকে থাকবেন দূরে!

মাঠের মানুষ মাঠের ভেতরেই রইলেন। দেশে ফিরেই সাব্বির নিজেকে ব্যস্ত রেখেছেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। মারকুটে এই ব্যাটসম্যান মঙ্গলবার অংশ নেন সিরাজগঞ্জ লিগে।

সিরাজগঞ্জ জেলার কয়েকটি দল নিয়ে আয়োজিত টুর্নামেন্টে মঙ্গলবার মাঠে নামে সাব্বিরের দল সিরাজগঞ্জ লায়ন্স, সিরাজগঞ্জ সুপার কিংসের বিপক্ষে। ম্যাচে ব্যাট হাতে এবং বল হাতে উভয়ভাবে নৈপুণ্য দেখিয়ে দলকে জয় এনে দেন সাব্বির। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে সুপার কিংস। সাব্বির একাই শিকার করেন তিনটি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে সাব্বিরের ৬৯ রানের ঝড়ো ইনিংসে ভর করে সিরাজগঞ্জ লায়ন্স জয় পায় ২ বল হাতে রেখেই, সেই সাথে নিশ্চিত করে ফাইনালও।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন