দিল্লির নেতৃত্ব ছাড়লেন গৌতম গম্ভীর! - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

দিল্লির নেতৃত্ব ছাড়লেন গৌতম গম্ভীর!

  

পিএনএস ডেস্ক : আইপিএলের মাঝেই বিস্ফোরণ ঘটালেন গৌতম গম্ভীর। দীর্ঘ সময় কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দেওয়া গৌতমকে এবার কিনে নিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস। আশা করে অধিনায়কও বানিয়েছিল। কিন্তু আইপিএলের মাঝপথেই দিল্লি ডেয়ারডেভিলসের নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন সাবেক নাইট অধিনায়ক। আগামী শুক্রবার ফিরোজ শাহ কোটলায় ফিরতি লেগে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হওয়ার কথা ছিল তাদের।

জানা গেছে, গম্ভীরের জায়গায় দিল্লিকে নেতৃত্ব দেবেন শ্রেয়াস আয়ার। গম্ভীর সরে দাঁড়ানোর পরই ২৩ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যানের হাতে মৌসুমের বাকি ম্যাচগুলির জন্য নেতৃত্বের ব্যাটন তুলে দিয়েছে দিল্লি ডেয়ারডেভিলস টিম ম্যানেজমেন্ট। এদিকে নেতৃত্ব ছাড়ার কথা জানিয়ে আজ বুধবার সংবাদ সম্মেলনে গম্ভীর বলেন, তার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে দিল্লি টিম ম্যানেজমেন্ট। সঙ্গে সঙ্গে নতুন অধিনায়ক হিসেবে আয়ারের নাম ঘোষণা করা হয়।

চলতি আইপিএলে ডেভিলসদের হতশ্রী পারফরম্যান্সের দায় নিজের কাঁধে নিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন ডেভিলস অধিনায়ক। সাংবাদিক সম্মেলনে গম্ভীর বলেন, 'লিগ টেবলে আমরা সব থেকে নিচে রয়েছি, এর দায় নিজের কাঁধে নিয়ে আমি নেতৃত্ব থেকে সরে দাঁড়ালাম। শ্রেয়াস আয়ার এবার থেকে দিল্লি ডেয়ারডেভিলসকে নেতৃত্ব দেবে। আশা করি ওর নেতৃত্ব দলের ভাগ্য ঘুরবে।'

টানা ৭ বছর কেকেআরকে নেতৃত্ব দেওয়ার পর নিজ শহরের দলের দায়িত্ব নিয়েছিলেন গম্ভীর। বলা ভালো ফিরতে বাধ্য হয়েছিলেন। কারণ দুই বারের চ্যাম্পিয়ন অধিনায়ককে একাদশ আইপিএলে দলে রাখেনি শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি। কিন্তু দিল্লিতেও ভাগ্য প্রতারণা করল গম্ভীরের সঙ্গে। এখনও পর্যন্ত আইপিএলে ৬ টি ম্যাচ খেলে ৩টিতেই হেরে লিগ টেবলে ‘লাস্ট বয়’ দিল্লি ডেয়ারডেভিলস।

দিল্লিতে ফিরে নেতা হয়ে ১৬ এপ্রিল ইডেনে নাইটদের কাছে লজ্জাজনকভাবে হারে গম্ভীরের দিল্লি। ফিরতি লিগে অর্থাৎ শুক্রবার কোটলায় তাকে অবশ্য আর দীনেশ কার্তিকের সঙ্গে টস করতে দেখা যাবে না। গম্ভীরের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে কোচ পন্টিং বলেন, 'নেতা হিসেবে গম্ভীর সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল না। তবে শ্রেয়াসের প্রতি আমাদের আস্থা রয়েছে। আশা করব ওর নেতৃত্ব ডেভিলসরা ঘুরে দাঁড়াবে।'

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech