সম্ভাবনা টিকিয়ে রাখল রাজস্থান - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

সম্ভাবনা টিকিয়ে রাখল রাজস্থান

  



পিএনএস ডেস্ক: সবার আগে বিদায় নিশ্চিত হয়েই ছিল যেন মুম্বাই ইন্ডিয়ান্সের। টিকে থাকতে হলে শেষ ম্যাচগুলোতে নিশ্চিত জিততে হবে। না হলেই হোঁচট। এমন সমীকরণ সামনে রেখে টানা তিন ম্যাচ জিতে প্লে-অফে খেলার সম্ভাবনা জাগিয়েও তুলেছিল মুম্বাই ইন্ডিয়ান্স।

অবশেষে টানা তিন ম্যাচ জয়ের পর হারের মুখ দেখলো মোস্তাফিজুর রহমানের দল। রাজস্থান রয়্যালসের কাছে তারা হেরে গেলো ৭ উইকেটের বড় ব্যবধানে।

মুম্বাইর বিপক্ষে এ ম্যাচে জয়ের ফলে ১১ খেলায় রাজস্থানের পয়েন্ট দাঁড়াল ১০। প্লে-অফে যেতে হলে তাদেরকে অবশ্যই শেষ দুটি ম্যাচ জিততে হবে। তাহলে ১৪ পয়েন্ট হবে তাতে। সে ক্ষেত্রে অন্যদেরও হারতে হবে। বিশেষ করে মুম্বাই বাকি দুই ম্যাচে জিতে গেলে রান রেটে পিছিয়ে পড়তে হবে রাজস্থানকে।

মুম্বাইর বিপক্ষে এ ম্যাচে টস জিতেত ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রাজস্থান। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে এভিন লুইস ঝড়ে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে মুম্বাই। ৪২ বলে ৬০ রান করেন লুইস। ৩১ বলে ৩৮ রান করেন সুর্যকুমার যাদব। ৩৬ রান করেন হার্দিক পান্ডিযা।

জবাব দিতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন জস বাটলার। ইংলিশ এ ব্যাটসম্যান টানা পঞ্চম ফিফটি হাঁকিয়েছে। শুধু তাই নয়, তার দলকে দারুণ এক জয়ও এনে দিয়েছেন। ৫৩ বলে ৯টি বাউন্ডারি আর ৫ ছক্কায় ৯৪ রান করে অপরাজিত ধাকেন তিনি। আফসোস ১২ বল হাতে থাকলেও তিনি আর সেঞ্চুরি করার সুযোগ পাননি। কারণ, ততক্ষণে দল পৌঁছে গেছে জয়ের লক্ষ্যে।

শুরুতেই ডি আরকি শট ঠেকাতে গিয়ে বল ছেড়ে দিতে গিয়ে ব্যাটের কানায় লাগান। বল চলে যায় ইশান কিশানের হাতে। এরপর বাটলার আর আজিঙ্কা রাহানে জুটি বাধেন। বাটলার বিধ্বংসী ব্যাটিং করে টিকে থাকলেও রাহানে কিংবা সাঞ্জু স্যামসনরা মাঝারিমানের দু’তিনটি জুটি গড়ে জয়ের পথ রচনা করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech