শ্বাসরুদ্ধকর ম্যাচে মুম্বাইয়ের জয়

  

পিএনএস ডেস্ক: এই না হলে টি-টোয়েন্টি ম্যাচ! নিশ্চিত হেরে যাওয়া ম্যাচকেও জয়ের পর্যায়ে নিয়ে আসার নামই তো টি-টোয়েন্টি। তেমনই এক ম্যাচের উপহার দিল মুম্বাই ইন্ডিয়ান্স আর কিংস ইলেভেন পাঞ্জাব। মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর এই ম্যাচে মাত্র ৩ রানের ব্যবধানে পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখল মুম্বাই ইন্ডিয়ান্স।

জয়ের জন্য ১৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রানে থেমে যায় পাঞ্জাবের ইনিংস। যার ফলে মাত্র ৩ রানের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক মুম্বাই।

শেষ ওভারে জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন ছিল ১৭ রান। পাঞ্জাবের ব্যাটসম্যানরা ১ উইকেট হারিয়ে ১৩ রান তুলতে সক্ষম হয়। শেষ ৫ ওভারে পাঞ্জাব তোলে ৫৬ রান। লোকেশ রাহুলের ৬০ বলে ৯৪ রানের অনবদ্য ইনিংসও জেতাতে পারল না পাঞ্জাবকে। ১০টি বাউন্ডারি এবং ৩টি ছক্কার মার মারেন লোকেশ রাহুল।

৩৫ বলে ৪৬ রানের ইনিংস খেলেন অ্যারোন ফিঞ্চ। ১১ বল ১৮ রান করে আউট হয়ে যান ক্রিস গেইল। ৮ বলে ১০ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। মনোজ তিওয়ারি ১ বল মোকাবেলা করে একটি বাউন্ডারি মারেন। মূলত জসপ্রিত বুমরাহর আক্রমণাত্মক বোলিংয়ের সামনেই ধরাশায়ী হয় পাঞ্জাব। ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন বুমরাহ।

এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে ১৩ ম্যাচ শেষে মুম্বাইয়ের পয়েন্ট ১২। রান রেটের ব্যবধানে রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পাঞ্জাবকে পেছনে ঠেলে দিয়ে চতুর্থ স্থানে উঠে গেছে মুম্বাই ইন্ডিয়ান্স। শেষ ম্যাচটা দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে জিতলেই হয়তো বা প্লে-অফ নিশ্চিত হয়ে যাবে মুম্বাইয়ের। কারণ, অন্য সবার রান রেট মাইনাস। শুধুমাত্র মুম্বাইয়ের রান রেট প্লাস।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech