বিশ্ব একাদশে এবার নেপালি ক্রিকেটার‍!

  

পিএনএস ডেস্ক : ক্রিকেট বিশ্বে সাড়া ফেলে দিয়েছিলেন অনেক আগেই। চলতি আইপিএলেও প্রথম নেপালি ক্রিকেটার হিসাবে ক্রিকেট বিশ্বে নজর কেড়েছেন সন্দিপ লামিচান। সেই সন্দীপ ফের একবার শিরোনামে। ৩১ মে ক্রিকেটের মক্কা, লর্ডসে হতে চলেছে একটি চ্যারিটি টি-২০ ক্রিকেট ম্যাচ। আইসিসি বিশ্ব একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজ একাদশ।

সেই ম্যাচেই প্রথম নেপালি ক্রিকেটার হিসাবে বিশ্ব একাদশ দলে সুযোগ পেলেন তরুণ এই উঠতি ক্রিকেটারটি। এই মুহূর্তে আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস দলের হয়ে খেলতে ব্যস্ত তিনি।

খবর পেয়ে সন্দীপ জানান, বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে পারাটা আমারা কাছে খুব বড় পাওনা। আমার দেশ নেপাল এবং নেপালের ক্রিকেটপ্রেমী মানুষদের কাছে এটা খুব গর্বের ব্যাপার। যাদের খেলা দেখে বড়ো হয়েছি তাদের সঙ্গে একই ড্রেসিংরুম শেয়ার করব।

লর্ডস ক্রিকেটের ঐতিহাসিক স্টেডিয়াম। এটা আমার কাছে অনেক বড়ো সুযোগ নিজেকে তৈরি করার। সেরাটা দিতে প্রস্তুত। আশা করছি এখান থেকেই বিশ্ব ক্রিকেটে আমাদের যাত্রা শুরু হবে।

এই ম্যাচটি আয়োজন করার উদ্দেশ্য, ক্যারিবিয়ান দীপপুঞ্জে হারিকেনে ক্ষতিগ্রস্ত হওয়া স্টেডিয়ামগুলোর পুনর্গঠন। ম্যাচটি থেকে উঠে আসা পুরো টাকাই তুলে দেওয়া স্টেডিয়ামগুলোর পুনর্গঠনে।

বিশ্ব একাদশ : ইয়ন মরগ্যান (অধিনায়ক), শাহীদ আফ্রিদি, তামিম ইকবাল, দীনেশ কার্তিক, রাশিদ খান, মিচেল ম্যাকল্যানাগান, শোয়েব মালিক, হার্দিক পান্ডে, থিসারা পেরেরা এবং লুক রঙ্কি।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech