বিশ্বকাপ দলে নেই স্পেনের মোরাতা

  

পিএনএস ডেস্ক : অন্যতম সেরা স্ট্রাইকার চেলসির আলভারো মোরাতাকে বাদ দিয়েই আসন্ন রাশিয়া ফুটবল বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে সাবেক চ্যাম্পিয়ন স্পেন। সোমবার এ দল ঘোষণা করে স্পেনের কোচ জুলেন লোপতেগুই।

২০১৭ মৌসুমে ইংলিশ ক্লাব চেলসিতে রেকর্ড ৬০ মিলিয়ন পাউন্ডে যোগ দেয়া মোরাতা স্টাফ ফোর্ড ব্রিজে প্রথম মৌসুমের দ্বিতীয়ার্ধে মোটেই সুবিধা করতে পারেননি। ৪৭ ম্যাচে মাত্র ১৫ গোল করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক এ ফরোয়ার্ড।

স্পেন জাতীয় দলের হয়ে ২৩ ম্যাচে এ পর্যন্ত ১৩ গোল করেছেন মোরাতা। তবে দিয়েগো কস্তা, ইয়াগো আসপাস এবং রদ্রিগো মোরেনোকে বেছে নিলেও কোচ লোপতেগুই বাদ দিয়েছেন মোরাতাকে।

লোপতেগুই বলেন, ‘আমাদের দলে মেধাবী অনেক খেলোয়াড় থাকায় চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করাটা সব সময়ই কঠিন।’

চেলসির আরও দুই সদস্য মার্কোস আলনসো এবং চেজে ফ্যাব্রেগাসও ২৩ সদস্যের দলে জায়গা পাননি। পক্ষান্তরে আসপাস ও মোরেনো যথাক্রমে সেলটাভিগো ও ভ্যালেন্সিয়ার হয়ে দারুণ নৈপুণ্য প্রদর্শন করেছেন। লা-লীগায় সেলটা ভিগোর হয়ে স্প্যানিশ খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ ২২ গোল করেছেন আসপাস।

বি’গ্রুপে ১৫ জুন পর্তুগালের বিপক্ষে স্পেনের প্রথম ম্যাচে কস্তা সেরা একাদশে থাকবেন বলে ধারণা করা হচ্ছে। তবে গতি এবং রানিংয়ের জন্য আসপাসও আকর্ষণীয় বিকল্প হিসেবে থাকবেন।

লোপতেগুই বলেন, ‘বেশ কয়েকজন নিয়ে আমার সন্দেহ ছিল, ২৩ জন বাছাই করে নেয়াটা খুবই কঠিন। তবে সেরা ভারসাম্য বিবেচনা করেই আমরা দল গঠন করেছি, যা বিশ্বকাপে আমাদের জন্য সহায়ক হবে।’

২৩ সদস্যের স্পেন দল :
গোলরক্ষক : কেপা আরিজাবালাগা, ডেভিড ডি গেয়া, পেপে রেইনা। রক্ষণ ভাগ : জর্ডি আলবা, চেজার আজপিলিকুয়েটা, দানি কারভাজাল, নাচো ফার্নান্দেজ, নাচো মনেরাল, আলভারো অদ্রিওজোলা, গেরার্ড পিকু, সার্জিও রামোস।

মধ্য মাঠ : থিয়াগো আলচানতারা, সার্জিও বাসকুয়েটস, আন্দ্রেস ইনিয়েস্তা, ইস্কো, কোক, সাউল নিগুয়েজ, ডেভিড সিলভা।

আক্রমন ভাগ : মার্কো এসেনসিও, ইগো আসপাস, দিয়েগো কস্তা, রদ্রিগো মোরেনো, লুকাস ভাজকুয়েল।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech