ওয়েস্ট ইন্ডিজ সফরেও অনিশ্চিত মোস্তাফিজের!

  

পিএনএস ডেস্ক : চোটের কারণে আফগানিস্তান সিরিজ মিস করা মোস্তাফিজুর রহমানকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও না পাওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

চোটক্রান্ত বাঁ পায়ের আঙ্গুলে আশানুরূপ উন্নতি হয়নি বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল বিভাগ। ফলে ৪-১২ জুলাই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগুয়ায় অনুষ্ঠেয় সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি বাঁহাতি এ কাটার মাস্টার খেলতে পারবেন কী না সে বিষয়ে তারা শঙ্কা প্রকাশ করেছে!

মঙ্গলবার আসন্ন ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফরে মোস্তাফিজের খেলার সম্ভাবনা নিয়ে সংবাদ মাধ্যমের সাথে কথা বলতে গিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আইপিএল খেলতে গিয়ে গত মাসের ২০ তারিখে ও বাঁ পায়ের বৃদ্ধাঙ্গুলে ব্যথা পেয়েছে।

এই ধরনের চোটে পড়লে সাধারণত আমরা ২১ দিনের জন্য কোনো ধরনের ওজন না নেয়ার পরামর্শ দিয়ে থাকি। যেন কোনোভাবেই পায়ের ওপরে চাপ না পড়ে। সমস্যা হয়েছে প্রথম এক সপ্তাহ ও পর্যাপ্ত বিশ্রাম নিতে পারেনি। সেজন্য আমরা গেল মাসের ২৫, ২৬ তারিখ থেকে ওর ২১ দিনের হিসেব করছি। সেক্ষেত্রে এ মাসের ১৪, ১৫ তারিখ ওর ২১ দিন হয়ে যায়। সেই পর্যন্ত ওকে ওজনহীন কার্যকলাপ চালিয়ে যেতে হবে।

ঈদের পরে ওকে হাঁটার অনুমতি দেব। সেটা যদি ও করতে পারে তাহলে দৌঁড়ানোর অনুমতি পাবে। আমরা ধরে নিচ্ছি বোলিং করতে ওর ঈদের পরেও সপ্তাহখানেক লেগে যাবে। এটাও নির্ভর করছে ওর উন্নতির ওপর।’

উল্লেখ্য, গত আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলা মোস্তাফিজুর রহমান আঙ্গুলে চোট পান নিজেদের শেষ ম্যাচে। ফলে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে অংশ নিতে পারেননি তিনি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech