প্রথম টি-টোয়েন্টিতে স্কটল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের বড় জয় - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

প্রথম টি-টোয়েন্টিতে স্কটল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের বড় জয়

  

পিএনএস ডেস্ক :দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে স্কটল্যান্ডকে ৪৮ রানে হারিয়েছে পাকিস্তান। এডিনবরায় মঙ্গলবার পাকিস্তান ২০ ওভারে তুলেছিল ২০৪ রান। স্কটিশরা করতে পেরেছে ১৫৬ রান।

টস জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের হয়ে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলেন ফখর জামান। আরেক ওপেনার আহমেদ শেহজাদের শুরুটাও ছিল ভালো। তবে বড় কিছু করার আগেই দুজনকে ফেরান অ্যালাসডায়ার ইভান্স।

১৫ বলে ২১ করে ফেরেন ফখর। ১২ বলে ১৪ শেহজাদ। তিনে নেমে হুসাইন তালাতও বড় করতে পারেননি ইনিংস। ফিরে যান ১৬ বলে ১৮ করে।

কিন্তু চতুর্থ উইকেটে সরফরাজ ও মালিকের ব্যটিং তাণ্ডব রানটাকে নিয়ে যায় স্কটিশদের ধরাছোঁয়ার বাইরে। ৪৯ বলে ৯৬ রানের বিধ্বংসী জুটি গড়েন দুজন।

সরফরাজ শুরুতে এগোচ্ছিলেন বল প্রতি রান করে। ঝড়ের সূচনা মালিকের ব্যাটে। শেষ দিকে উত্তাল হয়ে ওঠে সরফরাজের ব্যাটও। মালিকের ২৭ বলে ৫৩ রানের ইনিংসে চার নেই একটিও, ছক্কা ৫টি!

সরফরাজের রান এক পর্যায়ে ছিল ২৯ বলে ৩৫। শেষের তাণ্ডবে পরের ২০ বলে করেছেন ৫৪ রান। শেষ পর্যন্ত ১০ চার ও ৩ ছক্কায় ৪৯ বলে ৮৯ রানে অপরাজিত পাকিস্তান অধিনায়ক। সবশেষ ৫৭ আন্তর্জাতিক ইনিংসে তার সর্বোচ্চ স্কোর এটি।

শেষ ৫ ওভারে পাকিস্তান তোলে ৮০ রান। এই সময়ে ছক্কাই ছিল ৭টি, চার ৫টি। এই রান বন্যার মাঝেও স্কটিশ পেসার ইভান্স ৩ উইকেট নিয়েছেন ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়ে।

পাকিস্তানের শক্তিশালী বোলিং লাইন আপ সামলে এই রান তাড়া করা স্কটিশদের জন্য ছিল অনেক বড় চ্যালেঞ্জ। কাইল কোয়েটজার ও জর্জ মানজি তবু দলকে এনে দেন উড়ন্ত সূচনা। প্রথম ৫ ওভারে রান ছিল ৫৩।

২৫ রান করা মানজিকে ফিরিয়ে এই জুটি ভাঙেন পেসার হাসান আলি। তিনে নামা রিচি বেরিংটনের মিডল স্টাম্প উপড়ে দেন লেগ স্পিনার শাদাব খান। এরপর বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজ ফিরিয়ে দেন ১৮ বলে ৩১ রান করা স্কটিশ অধিনায়ক কোয়েটজারকে। ইনিংস গতি হারায় এরপরই।

মাঝের সময়টায় স্কটিশদের চেপে ধরে পাকিস্তানি বোলাররা। বড় রান তাড়ায় তাই আর সেভাবে চ্যালেঞ্জ জানাতে পারেনি স্কটল্যান্ড। শেষ দিকে মাইকেল লিস্কের ২৪ বলে ৩৮ রানের অপরাজিত ইনিংস কমিয়েছে ব্যবধান।


পাকিস্তান: ২০ ওভারে ২০৪/৪ (ফখর ২১, শেহজাদ ১৪, তালাত ১৮, সরফরাজ ৮৯*, মালিক ৫৩, আসিফ ১*; শরিফ ০/৪৩, ওয়াট ০/৪২, তাহির ০/৫৭, ইভান্স ৩/২৩, লিস্ক ০/৬, বেরিংটন ১/২৯)।

স্কটল্যান্ড: ২০ ওভারে ১৫৬/৬ (মানজি ২৫, কোয়েটজার ৩১, বেরিংটন ৩, মাক্লাউড ১২, বাজ ২৪, লিস্ক ৩৮*, ক্রস ১৩, শরিফ ৩*; নওয়াজ ১/২২, আমির ১/৪৫, হাসান ২/৩৩, ফাহিম ০/২৩, শাদাব ২/২৫, তালাত ০/৪)।

ফল: পাকিস্তান ৪৮ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: সরফরাজ আহমেদ

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech