এখনো জয়ের মুখ দেখেনি আর্জেন্টাইন কোচদের কেউই

  17-06-2018 04:29PM

পিএনএস ডেস্ক: রোববার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জিততে ব্যর্থ হয়েছে আর্জেন্টিনা। তুলনামূলক দুর্বল আইসল্যান্ডের সাথে ১-১ গোল ড্র করেছে। এই বিশ্বকাপে এখনো পর্যন্ত শুধু আর্জেন্টিনা দল নয়, আর্জেন্টাইন কোচেদের কেউই এখনো জয়ের মুখ দেখেনি।

এবারের বিশ্বকাপে সর্বোচ্চ ৫ জন কোচ রয়েছেন আর্জেন্টিনা থেকে। তারা হলেন হোর্হে সাম্পাওলি (আর্জেন্টিনা), হোসে পেকারম্যান (কলম্বিয়া), রিকার্ডো গারেসা (পেরু), হুয়ান অ্যান্থনিও পিজ্জি (সৌদি আরব), হেক্টর রাউল কুপার (মিসর)।

এখনো পর্যন্ত কেবল হোসে পেকারম্যান তার দল কলম্বিয়াকে নিয়ে মাঠে নামার সুযোগ পাননি। বাকি ৪ কোচের সবাই খেলেছেন ১টি করে ম্যাচ। জিততে ব্যর্থ হয়েছেন সাম্পাওলি, হেরেই গিয়েছেন পিজ্জি, গারেসা এবং কুপার।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ৫ গোল হজম করেছিল পিজ্জি সৌদি আরব। দ্বিতীয় দিনে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে হারে কুপারের মিসর। শনিবার সাম্পাওলির আর্জেন্টিনা ১-১ গোলে ড্র করার পরে ডেনমার্কের কাছে ১-০ গোল পরাজিত হয়েছে গারেসার পেরু।

আর্জেন্টাইন কোচদের ভাগ্য ফেরানোর সুযোগ এখন পেকারম্যানের সামনে। মঙ্গলবার জাপানের বিপক্ষে খেলতে নামবে কলম্বিয়া। এই ম্যাচে কলম্বিয়া প্রত্যাশিত জয় পেলেই প্রথম কোন আর্জেন্টাইন কোচ চলতি বিশ্বকাপে জয়ের দেখা পাবেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন