‘মেসি কিন্তু ম্যারাডোনা নন যে একাই বিশ্বকাপ এনে দেবে’

  18-06-2018 05:34PM

পিএনএস ডেস্ক: আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করে চারদিকের দুয়োধ্বনি শুনতে হচ্ছে মেসিকে। তার ভুলেই আর্জেন্টিনা কাঙ্ক্ষিত তিন পয়েন্ট পেতে ব্যর্থ হয়। কিন্তু চারদিকের সমালোচনার মাঝে মেসির পাশে এসে দাঁড়ালেন সাবেক আর্জেন্টাইন স্ট্রাইকার হার্নান ক্রেসপো।

বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মেসির পেনাল্টি মিসের কারণে বিশ্বকাপে নবাগত দল আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে আর্জেন্টিনা। পেনাল্টি মিসের কারণে মেসিকে নিয়ে দারুণ সমালোচনা হলেও ঠিকই মেসির পাশে এসে দাঁড়ালেন এই আর্জেন্টাইন কিংবদন্তি। সঙ্গে দলের বাকি খেলোয়াড়দের তুলোধোনা করতেও ভুললেন না সাবেক এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

আইসল্যান্ডের বিপক্ষে গোলে রেকর্ড ১১টি শট নেন মেসি একাই। তবে একবারও বল জালে জড়াতে ব্যর্থ হন বার্সেলোনার এই ফরোয়ার্ড। তারপরে আবার পেনাল্টি মিস করে বসেন। তাই বিশ্বকাপে দলকে প্রায় একা হাতে টেনে আনলেও এখন কোন দিক থেকেই সমালোচনার হাত থেকে রেহাই পাচ্ছেন না ফিফার পাঁচবারের বর্ষসেরা এই ফরোয়ার্ড। তবে মেসির ম্যাচে জ্বলে না উঠার কারণ মেসি শুধু একাই নন, দলের বাকি খেলোয়াড়দের নিষ্প্রভ থাকাটাকেও তুলে ধরলেন ক্রেসপো।

‘গাজেত্তা ডেলো স্পোর্টস’কে দেওয়া সাক্ষাৎকারে ক্রেসপো বলেন, ‘একটা সত্য দিয়ে শুরু করি, অবশ্যই মেসি তার খেলায় পাঁচ পাওয়ার যোগ্য। অবশ্যই আমরা তার কাছ থেকে আরও বেশি আশা করি। তবে এটাও মাথায় রাখতে হবে যে মেসি কিন্তু ম্যারাডোনা নয় যে একা হাতেই একটা বিশ্বকাপ এনে দিবে। এটা অবশ্যই সকল আর্জেন্টাইন এবং তার সতীর্থদের উপলদ্ধি করতে হবে। সে সত্যিই অনন্য সাধারণ একজন যদি আপনি সঠিকভাবে তাকে ব্যবহার করতে পারেন, যেমনটা বার্সেলোনা তাকে করে।’

দলের বাকি খেলোয়াড়দের সমালোচনা করে ক্রেসপো আরও বলেন, ‘আচ্ছা আমাকে বলুন তো, কে তাকে আইসল্যান্ড ম্যাচে সহযোগিতা করেছিল? ডি মারিয়া তার প্রতিপক্ষ খেলোয়াড়দেরই প্রতিহত করতে পারছিল না। আর মিডফিল্ডাররাও কোনোরূপ কোন সহযোগিতাও করেনি তাকে।’

অবশ্য বাজে একটা ম্যাচ শেষে আর্জেন্টাইনরাও ঘুরে দাঁড়ানোর অপেক্ষায় আছে। ২১ তারিখ জায়ান্ট কিলার ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে হোর্হে সাম্পাওলির শিষ্যরা। আর বিশ্বকাপে টিকে থাকতে হলে ক্রোয়েশিয়ার বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই আর্জেন্টাইনদের সামনে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন