সুইডেনকে আটকাতে দক্ষিণ কোরিয়ার অভিনব কৌশল

  18-06-2018 06:33PM



পিএনএস ডেস্ক: ইতোমধ্যেই বেশিরভাগ দলই তাদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে। যারা বাকি আছে তারাও শিগগিরই মাঠে নামবে। সোমবার দক্ষিণ কোরিয়ার বিশ্বকাপ অভিযান শুরু হবে সুইডেনের বিপক্ষে। সেই সুইডেনকে আটকাতে এক অভিনব পন্থা অবলম্বন করলেন দক্ষিণ কোরিয়া কোচ শিন।

দক্ষিণ কোরিয়ার সর্বশেষ ট্রেনিং সেশনে খেলোয়াড়দের ভিন্ন ভিন্ন নামের জার্সি ও জার্সি নম্বর পরিয়ে অনুশীলন করানো হয়েছে। সুইডেনের গুপ্তচরদের বিভ্রান্ত করতেই এ কৌশল দক্ষিণ কোরিয়ার।

দলের কোচ শিন বলেন, ‘আম মনে করি আমরা সুইডিশদের বিভ্রান্ত করার চেষ্টা করেছি। আমরা খেলোয়াড়দের শার্টগুলো বদলে দিয়েছি কারণ আমরা আমাদের প্রতিপক্ষদের কিছু জানাতে চাইনি। কি সুং ইয়েং এবং সন হিউং মিন হয়তো পরিচিত হতে পারে কিন্তু অন্যান্য খেলোয়াড়দের জন্য এটা কিছুটা বিভ্রান্তকর। পশ্চিমাদের জন্য এশিয়ানদের চেহারার পার্থক্য করা খুবই কঠিন। তাই আমরা এটা করেছি।’

দক্ষিণ কোরিয়ার এমন কৌশল আদৌ টিকবে কি-না সেটা সময় বলে দিবে। কিন্তু সুইডেনের বিপক্ষে যে জয়ের জন্যেই নামবে এশিয়ার দেশটি সেটা বলাবাহুল্য। এখন পর্যন্ত চারবারের দেখায় একবারও ইউরোপের দেশটির বিপক্ষে জিততে পারেনি তারা। অন্যদিকে প্রথম এশিয়ান দেশ হিসেবে ১০টি বিশ্বকাপ খেলার রেকর্ড গড়লো কোরিয়া। তাই স্মরণীয় এই বিশ্বকাপে সুইডিশদের বিপক্ষে জয় তাদেরকে আরো উদ্বেলিত করবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন