পানামাকে ৩-০ গোলে হারিয়ে দিল বেলজিয়াম

  

পিএনএস ডেস্ক :প্রথমবারের মতো বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলতে আসা পানামার শুরুটা ভালো হলো না। রোমেলু লুকাকুর জোড়া গোলে নিজেদের প্রথম ম্যাচে পানামাকে ৩-০ ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করেছে বেলজিয়াম। বেলজিয়ামকে বলা হচ্ছে এই বিশ্বকাপে খেতাবের অন্যতম দাবিদার। সেখানে তাদের প্রতিপক্ষ পানামা যে অনেকটাই পিছিয়ে তা ফিফা র‌্যাঙ্কিংয়ে চোখ রাখলেই স্পষ্ট হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে শুরুতেই (৪৭ মিনিট) দুর্দান্ত এক গোলে বেলজিয়ামকে লিড এনে দেন ড্রিস মার্টেন্স। লুকাকুর ক্রস ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি পানামার এক খেলোয়াড়। দারুণ ভলিতে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান মার্টেন্স।

মার্ক উইলমটসের (১৯৯৮, ২০০২) পর প্রথম বেলজিয়ান খেলোয়াড় হিসেবে দুটি আলাদা বিশ্বকাপে গোল করলেন ৩১ বছর বয়সি এই ফরোয়ার্ড। ৬৯ মিনিটে লিড দ্বিগুণ করেন রোমেলু। কেভিন ডি ব্রুইনের দারুণ এক ক্রস থেকে হেডে বল জালে পাঠান ম্যানচেস্টার ইউনাইটেডের এই স্ট্রাইকার।

পাঁচ মিনিট পরই নিজের জোড়া গোলে স্কোরলাইন ৩-০ করেন লুকাকু। এডেন হ্যাজার্ডের পাস থেকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে দেন ২৫ বছর বয়সি এই স্ট্রাইকার।শেষ পর্যন্ত আর কোনো গোল না হলেও বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বেলজিয়াম।

পানামা এবার প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। বিশ্বকাপে এটিই তাদের প্রথম ম্যাচ। অন্যদিকে, বেলজিয়ামের এটি ১৩তম বিশ্বকাপ। গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে বিদায় নিয়েছিল তারা।

গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। আগামী ২৮ জুন শেষ হবে গ্রুপ পর্বের খেলা। এরপর ৩০ জুন শুরু হবে নকআউট পর্ব। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech