শক্তিশালী কলম্বিয়াকে হারিয়ে দিল জাপান

  

পিএনএস ডেস্ক : কলম্বিয়াকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের আরেকটি অঘটনের জন্ম দিল জাপান। একই সঙ্গে প্রতিশোধও নিল এশিয়ার দেশটি। ব্রাজিল বিশ্বকাপে কলম্বিয়ার কাছে ৪-১ গোলে হেরেছিল জাপানিরা। সেই হামেস রদ্রিগেজের র্যাঙ্কিয়ের ১৬তম দেশকে ২-১ গোলের হারিয়েছে ৬১তম দেশ জাপান।

মঙ্গলবার সন্ধ্যায় জাপানের বিপক্ষে বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমে শুরুতেই বিপদে পড়ে শক্তিশালী কলম্বিয়া। ম্যাচের মাত্র ৩ মিনিটের মাথায় লাল কার্ড খেয়ে মাঠ ছাড়েন ডিফেন্সিভ মিডফিল্ডার কার্লোস সানচেজ। এরপর ৬ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন কাগাওয়া।

তবে ১০ জনের দলে পরিণত হলেও দমে যায়নি কলম্বিয়া। একের পর আক্রমণ করে জাপানের রক্ষণকে ব্যস্ত রাখার চেষ্টা করে গেছে লাতিন আমেরিকার দেশটি। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৩৯তম মিনিটে ফ্রি-কিক থেকে গোলটি করে কলম্বিয়াকে সমতায় ফেরান ফিরমান্ড কুয়িটেরো। প্রথমার্ধের বাকি সময় কোনো দল গোল করতে না পারায় ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দু'দল।

তবে বিরতির পর কলম্বিয়াকে চেপে ধরে জাপান। একের পর এক আক্রমণ শাণিয়ে ৭৩ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় এশিয়ার দেশটি। জাপানকে ২-১ গোলে এগিয়ে দেন ওসাকো। বিরতির পর অবশ্য শক্তি বাড়াতে কুয়িটেরোকে তুলে রদ্রিগেজকে নামায় কলম্বিয়া। তাতেও কোনো লাভ হয়নি লাতিন আমেরিকার দেশটির। বরং কুয়িটেরোকে তুলে নেওয়ার পরই আক্রমণে আরও ধার বাড়ায় জাপান। শেষ পর্যন্ত ওই ২-১ গোলের জয় নিয়েই মাঠে ছাড়ে জাপানিরা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech