বিশ্ব রেকর্ডের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ জয়

  

পিএনএস ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ২৪২ রানের বড় ব্যবধানে হেরে ৫ ম্যাচে ইতোমধ্যে ৩-০তে সিরিজই খুইয়েছে অস্ট্রেলিয়া। এর আগে ৪৮১ রানের বিশ্ব রেকর্ড গড়ে ইংল্যান্ড। ২৩৯ রানে শেষ হয় অজিদের ইনিংস।

ট্রেন্ট ব্রিজে জনি বেয়ারস্টো ও অ্যালেক্স হেলসের ঝড়ো সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ওভার শেষে এই বিশ্বরেকর্ড গড়ে ইংলিশরা।এই আগের বিশ্ব রেকর্ডটিও ছিল এই ইয়ন মরগানদের দখলে।
২০১৬ সালের ৩০ আগস্ট নটিংহ্যামশায়ারের এই ট্রেন্ট ব্রিজেই পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেট হারিয়ে ৪৪৪ রান করেছিল তারা ।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার জেসন রয় ও বেয়ারস্টোর উদ্বোধনী জুটিতে তারা ১৯.৩ ওভারে ১৫৯ রান যোগ করেন তারা। তবে রয় ৬১ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৮২ করে রান আউট হন। এরপর হেলসের সঙ্গে আরও ১৫১ রানের জুটি গড়েন বেয়ারস্টো। তিনি ৯২ বলে ১৫টি চার ও ৫টি ছক্কায় ১৩৯ রানে সাজঘরে ফেরেন। ৯২ বল খেলা হেলস ১৬টি চার ও ৫টি ছক্কায় ১৪৭ করেন। এরপর অধিনায়ক মরগান ৩০ বলে ৩টি চার ও ৬টি ছক্কায় দ্রুত ৬৭ রান তুলে দলের স্কোর রেকর্ডের দিকে নিয়ে যান।

৪৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারহীন ভঙ্গুর অস্ট্রেলিয়া সম্মানজনক স্কোরও গড়তে পারেনি। ২৭ ওভারে তারা ইংলিশ বোলারদের তোপে ২৩৯ রানে গুটিয়ে যায়। ওপেনার ট্রাভিস হেড (৫১) ছাড়া আর কেউই হাফসেঞ্চুরি করতে পারেননি। ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট লেগ স্পিনার আদিল রশিদ ও ৩ উইকেটপান মঈন আলী।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech